বিকাল ০৪:৪৭ ; মঙ্গলবার ;  ২৩ এপ্রিল, ২০১৯  

ইসির সঙ্গে বিএনপি প্রতিনিধি দলের সাক্ষাৎ

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

আসন্ন পৌরসভা নির্বাচন সুষ্ঠু করতে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার বিকাল পৌনে ৪টার দিকে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল রাজধানীর আগারগাঁওয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীনের সঙ্গে সাক্ষাৎ করে এ দাবি জানান।

এক ঘণ্টারও বেশি সময় সাক্ষাৎ শেষে বেরিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে বিফ্রিং করেন তিনি। বিফ্রিংয়ে মঈন খান বলেন, পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে গত কয়েকদিনে দেশের বিভিন্ন স্থানে যে দ্বন্দ্ব, হিংসা, হানাহানি, জুলুম, অত্যাচার হয়েছে তাতে ভোটারদের সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগ নিয়ে সংশয় রয়েছে।

তিনি বলেন, প্রশাসন ও সরকারি দল থেকে বিরোধী মতের প্রার্থীদের যেভাবে হয়রানি করা হচ্ছে, তাতে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বলতে আমরা যা বুঝি বিরোধী প্রার্থীরা সে সুবিধা পাচ্ছে না। আমাদের দাবি হচ্ছে, ভোটাররা যাতে নির্ভয়ে ভোট কেন্দ্রে আসতে পারে তার জন্য সেনা মোতায়েন করতে হবে। সেনা মোতায়েন হলে জনগণ যাকে যোগ্য মনে করবে তাকে নির্ভয়ে ভোট দিতে পারবেন।  

সেনাবাহিনী মোতায়েনে তাদের দাবির পরিপ্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার কী বলেছে, জানতে চাইলে ড. মঈন খান বলেন, ‘আইনগতভাবে যেটা করা যায়, কমিশন তা করবে বলে জানিয়েছে। আমরা আমাদের দাবি উনার কাছে দৃষ্টিগোচর করেছি। তবে এ বিষয়ে উনার (সিইসি) বক্তব্য উনার কাছ থেকে জেনে নেওয়াটাই সমীচীন হবে।’

সেনাবাহিনী মোতায়েন না করা হলে বিএনপির অবস্থান কি হবে এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান।   

প্রতিনিধি দলের অপর সদস্যরা হলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল হালিম, ক্যাপ্টেন সুজা উদ্দিন, সাবেক সচিব ইসমাইল জবিউল্লাহ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন ও যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল।

/আরএ/টিএন/

/আপ: আরএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।