বিকাল ০৪:০৮ ; মঙ্গলবার ;  ২৩ এপ্রিল, ২০১৯  

বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সম্মেলন স্থগিত

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এক সম্মেলন স্থগিত করা হয়েছে। বুধবার (২৩ ডিসেম্বর) থেকে ঢাকায় বিজিবি’র সদর দফতর পিলখানায় পাঁচদিনের এই সম্মেলন শুরু হওয়ার কথা ছিল।  তবে মঙ্গলবার দিল্লিতে বিমান দুর্ঘটনায় বিএসএফের কর্মকর্তাসহ ১০ জন নিহতের ঘটনায় এই সম্মেলন স্থগিত করা হয়।

বিজিবি’র সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা জানান, সীমান্ত সম্মেলনে যোগ দিতে বিএসএফ প্রতিনিধি দলের একটি অংশ (১০ জন) মঙ্গলবার সকালে ঢাকায় এসে পৌঁছান। বিএসএফ মহাপরিচালক শ্রী দেবেন্দ্র কুমার পাঠকসহ আরও ১৩ জন মঙ্গলবার বিকেলেই ঢাকায় এসে পৌঁছানোর কথা ছিল।

কিন্তু মঙ্গলবার সকালে দিল্লি এয়ারপোর্টে বিএসএফ-এর একটি বিমান উড্ডয়নের সময় বিধ্বস্ত হয়। এতে বিএসএফ-এর দুইজন ডিআইজি ও অন্য একজন কর্মকর্তাসহ ১০ জন নিহত হন। এ ঘটনার পর বিএসএফ মহাপরিচালক তার পূর্বনির্ধারিত ঢাকা সফর বাতিল করেন। ফলে ঢাকায় ২২ থেকে ২৭ ডিসেম্বরের বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের এ সীমান্ত সম্মেলনটি স্থগিত করা হয়েছে। বৈঠক কখন হবে সেটা পরে জানানো হবে বলে জানান তিনি।

বিএসএফ-এর বিমান দুর্ঘটনায় বিএসএফ-এর ঊর্ধতন কর্মকর্তাসহ ১০ জন নিহতের ঘটনায় লিখিতভাবে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ।

/জেইউ/এফএস/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।