রাত ১০:২৮ ; শনিবার ;  ২০ এপ্রিল, ২০১৯  

সেনা মোতায়েনের পরিস্থিতি সৃষ্টি হয়নি: ইসি

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

আসন্ন পৌর নির্বাচনে সেনা মোতায়েনের মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ। এসময় তিনি বলেন- আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক হয়েছে, আমরাও পরিস্থিতি পর্যবেক্ষণ করছি, এখনও সেরকম (সেনা মোতায়েনের) কোনও আলামত খুঁজে পাওয়া যায়নি।  

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের নিজ কার্যালয় থেকে বের হয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে বিকেলে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল সিইসির সঙ্গে বৈঠক করে। বৈঠকে তারা সেনা মোতায়েনের দাবি জানান। তবে বিএনপির এই দাবি নাকচ করে দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

নির্বাচনে কয়েকটি স্থানে সংঘর্ষের বিষয়ে এক প্রশ্নের জবাবে ইসি বলেন, ‘আমাদের দেশে ভারত কিংবা অন্যান্য দেশের মতো রাজনৈতিক সংস্কৃতি এখনও গড়ে ওঠেনি। আশাকরি আগামীতে এ ধরনের পরিবেশ সৃষ্টি হবে। আমরা ভিন্ন ধরনের রিপোর্ট পাচ্ছি। সেক্ষেত্রে খুব দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

এসময় তিনি আরও জানান, নির্বাচনে মাঠ পর্যায়ে রিটার্নিং অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা নিয়োজিত রয়েছে। তারা দায়িত্বে অবহেলা করছে এমন খবর পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে।

/ইএইচএস/এনএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।