রাত ০১:৪৭ ; শুক্রবার ;  ২১ জুন, ২০১৯  

বড়দিন ও থার্টি ফার্স্ট নাইটে কড়া নিরাপত্তা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

বড়দিন ও থার্টি ফার্স্ট নাইটে নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, ‘উৎসবের দিনগুলো সবাই যেন সুন্দরভাবে উদযাপন করতে পারে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হবে।’ মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, ‘বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায় নিরাপত্তা বাড়ানোর বিষয়ে আমাদের কাছে অনুরোধ করেছে। আমরা তাদের অনুরোধ গুরুত্ব সহকারে দেখছি। যে সব এলাকায় গির্জা ও খ্রিস্টান সম্প্রদায়ের লোকজন থাকেন সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।’

এছাড়া থার্টি ফার্স্ট নাইটের নিরাপত্তা বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘থার্টি ফার্স্ট নাইটের নিরাপত্তা নিয়ে আইন শৃঙ্খলাবাহিনীকে কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। সাধারণ মানুষের কষ্ট বা বিড়ম্বনা হয় এমন কিছু যেন কেউ করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। এছাড়া গুলশান বাড়িধারা এলাকাসহ যেসব এলাকায় বিদেশিরা থাকেন সেসব এলাকায় রাত ৮টার পর বাইরে থেকে কোনও লোকজনকে ঢুকতে দেওয়া হবে না। এছাড়া হাতিরঝিল, টিএসসি এলাকায় কেউ যেন অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে সেজন্য সতর্ক থাকতে হবে।’

বৈঠকে পুলিশ,র‌্যাব, বিজিবি, ফায়ার সার্ভিস, বিভিন্ন গোয়েন্দা সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তা ও খ্রিস্টান সম্প্রদায়ের নেতারা উপস্থিত ছিলেন।

/জেইউ/এআর/এফএস/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।