সন্ধ্যা ০৬:১১ ; রবিবার ;  ০৪ ডিসেম্বর, ২০১৬  

ধামরাইয়ে প্যাকেজিং কারখানায় অগ্নিকাণ্ড

প্রকাশিত:

সম্পাদিত:

সাভার প্রতিনিধি।।

ধামরাইয়ে একটি প্যাকেজিং কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে ধামরাই পৌর এলাকার বরাতনগর মহল্লায় বরাত প্যাকেজিং লিমিটেড নামক কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

কারখানার শ্রমিক ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, মঙ্গলবার দুপুরের দিকে বরাত প্যাকেজিং কারখানার ভেতরে কাজ করছিলেন শ্রমিকরা। দুপুর ১টার দিকে হঠাৎ করেই কারখানার ভেতর থেকে ধোঁয়া বের হতে দেখে তারা। এর কিছুক্ষণের মধ্যেই আগুন দ্রুত পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। কারখানার শ্রমিকরা ফায়ার সার্ভিসে খবর দেয়।

খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। তবে তীব্রতা বেশি হওয়ায় তাদের সঙ্গে আশুলিয়ার ডিইপিজেডের আরও একটি ইউনিট যোগ দেয়। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ ব্যাপারে ধামরাই ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সপেক্টর রবিউল আলামিন অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, আগুন লাগার খবর পাওয়ার পর খুব দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করা হয়। ধারণা করা হচ্ছে, বৈদুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

/এআর/এসটি/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।