দুপুর ০১:০৬ ; মঙ্গলবার ;  ১৮ জুন, ২০১৯  

জানুয়ারিতে রেলওয়েতে ২৭০টি কোচ সংযোজন হবে : রেলমন্ত্রী

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেছেন, জানুয়ারিতে রেলওয়েতে ২৭০টি কোচ সংযোজন হবে। আর এর সুফল আগামী কয়েক মাসের মধ্যে দেশবাসী পাবে।

সোমবার বাংলাদেশ রেলওয়ের কমলাপুর রেলওয়ে ওয়াকর্শপ পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, বিগত সময়ে বাংলাদেশ রেলওয়েকে পঙ্গু করে দেওয়ার চেষ্টায় লিপ্ত বিএনপি দেশের বিভিন্ন রেলস্টেশন বন্ধ করে দেয় এবং রেলওয়ের লাইন কেটে ফেলে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশে নতুন নতুন রেললাইন নির্মাণ হচ্ছে। দেশে ৪৫টি প্রকল্পের মাধ্যমে রেলে ব্যাপক উন্নয়ন কাজ শুরু হয়েছে। যার সুফল ইতোমধ্যে দেশবাসী ভোগ করতে শুরু করেছে।

যাত্রীদের কাঙ্ক্ষিত সেবা দেওয়ার লক্ষ্যে ইতোমধ্যে নতুন নতুন পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, নতুন বছরে নতুন নতুন চমক আসবে। এরমধ্যে উল্লেখযোগ্য হবে নতুন কোচ এবং লোকোমোটিভ দিয়ে যাত্রীদের বিশেষ সেবা প্রদান করা। এছাড়া প্রতিটি স্টেশনে কালোবাজারি বন্ধ আর ট্রেনের শিডিউল সঠিক রেখে সার্বক্ষণিক যাত্রীসেবা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে রেলওয়ের সর্বস্তরের কর্মকর্তারা।

বর্তমানে রেলের সেবার মান অতীতের চেয়ে অনেক গুণ বেড়েছে তাই সর্বস্তরের মানুষ এখন নিরাপদ বাহন হিসেবে রেলকেই বেশি প্রধান্য দিচ্ছে বলে তিনি মন্তব্য করেন। খবর বাসস।

 

/এসটি/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।