সকাল ১০:৩৫ ; রবিবার ;  ১৮ নভেম্বর, ২০১৮  

কিশোরগঞ্জে দূরপাল্লার বাস ধর্মঘট

প্রকাশিত:

কিশোরগঞ্জ প্রতিনিধি।।

পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের ডাকা ধর্মঘটে কিশোরগঞ্জ জেলা শহরের গাইটালসহ বত্রিশ আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে সকল দূরপাল্লার বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। বাস টার্মিনালে চাঁদাবাজিসহ সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে প্রশাসনের হস্তক্ষেপের দাবিতে সোমবার (২১ ডিসেম্বর) এই ধর্মঘট আহ্বান করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহ্বায়ক মানিক রঞ্জন দে।

পরিবহন মালিকদের অভিযোগ, স্থানীয় সন্ত্রাসী শফিকুল ইসলাম মানিক দীর্ঘদিন ধরে তার সহযোগিদের মাধ্যমে বিভিন্ন রুটে চলাচলকারী বাস থেকে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

মানিক রঞ্জন দে বলেন, আমরা প্রশাসনকে এ ব্যাপারে একটি লিখিত অভিযোগপত্র দিয়েছি। সন্ত্রাসী শফিকুল ইসলামকে গ্রেফতার করে নিরাপদ পরিবেশ নিশ্চিত করার পূর্ব পর্যন্ত এই ধর্মঘট চলবে। কিশোরগঞ্জের জেলা প্রশাসক জিএসএম জাফর উল্লাহ জানান, এ বিষয়ে তিনি একটি অভিযোগপত্র পেয়েছেন। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কথিত সন্ত্রাসী শফিকুল ইসলাম মানিকের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে ফোনটি বন্ধ পাওয়া গেছে।

হঠাৎ বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় আন্তঃজেলা বাস টার্মিনালগুলোয় যাত্রীদের ভোগান্তি চরমে পৌঁছেছে বলে জানান জেলার হাওর এলাকা ইটনা থেকে সপরিবারে আসা যাত্রী কবির উদ্দিন। তিনি বলেন, ঢাকায় ছেলের কাছে যাব বলে এসেছিলাম। এখন আবার বাড়িতে ফিরে যেতে হবে।

/এইচকে/

/আপ: আরএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।