দুপুর ০৩:০৪ ; বৃহস্পতিবার ;  ২৭ জুন, ২০১৯  

ভারত-বাংলাদেশ সর্ম্পক এখন বেশি উচ্চতায়: সন্দীপ মিত্র

প্রকাশিত:

লালমনিরহাট প্রতিনিধি।।

ভারত-বাংলাদেশের সম্পর্ক বহুকাল ধরে সৌহার্দপূর্ণ। দুই দেশের মানুষের সম্পর্ক আরও বেশি উচ্চতায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের সহকারী হাইকমিশনার সন্দীপ মিত্র।

সোমবার দুপুরে লালমনিরহাটের পাটগ্রামে উপজেলার বাউরা পূনম চাঁদ ভুতুরিয়া মহাবিদ্যালয় কলেজে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সন্দীপ মিত্র বলেন, দুই দেশের মানুষের সম্পর্ক আরও বেশি উচ্চতায়। এর বড় প্রমাণ হচ্ছে দীর্ঘদিনের বঞ্চিত ছিটমহল ও নাগরিকত্বহীন মানুষগুলোর সমস্যার সমাধান। এর চেয়ে বড় প্রমাণ বাংলাদেশের স্বাধীনতায় ভারত পাশে ছিল। এখনও রয়েছে। সেই ধারাবাহিকতা রক্ষায় প্রয়োজন সংস্কৃতি বিনিময়। সেদিকেই ভারত সরকার কাজ করে যাচ্ছে।

এ সময় তিনি বলেন, ভারত বন্ধুরাষ্ট্র হিসেবে যেকোনও সমস্যায় সহযোগিতা করতে সবসময় বাংলাদেশের পাশে থাকবে।হাইকমিশনের কর্মকর্তাদের পরিবর্তনে দু’দেশের সর্ম্পকে কোনও পরিবর্তন আসবে না বলেও যোগ করেন তিনি।

আসন্ন পৌরসভা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনৈতিক বিষয়ে ভারত হস্তক্ষেপ করবে না। এ দেশে রাজনৈতিক কোনও সমস্যা থাকলে সেটি নিজেদের মধ্যেই মীমাংসা করে নেবে। পৌরসভা নির্বাচনও তাদের নিজস্ব বিষয়।

এছাড়া আরও বাউরা পূনম চাঁদ ভুতুরিয়া মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক রঞ্জু, বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম মিরন, সাধারণ সম্পাদক প্রভাষক সঞ্জয় কর বাপ্পা ও পাটগ্রাম থানার ওসি রেজাউল করিম প্রমুখ।

অনুষ্ঠানের শেষে ওই মহাবিদ্যালয় কলেজে ১৫টি ডেস্কটপ কম্পিউটার, ৮টি ভোল্ট স্টাপিলাইজার, ২টি প্রিন্টার মেশিন ও ১টি প্রজেক্টর প্রদান করা হয়।

/এআই / এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।