রাত ০৯:৩০ ; মঙ্গলবার ;  ১৮ জুন, ২০১৯  

অবৈধ বিলবোর্ড: গুলশানে ছয় বাড়ি মালিকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

অবৈধভাবে বিলবোর্ড স্থাপন ও নির্মাণ করার দায়ে রাজধানী গুলশানের ছয় ভবন মালিক ও প্রতিনিধির বিরুদ্ধে মামলা দায়ের করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ৯২ ধারার পঞ্চম তফসিলের ৩ ও ৪৩ ধারায় বর্ণিত অপরাধ সংঘটনের দায়ে এ মামলা করা হয়।

মামলায় যাদের বিবাদী করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন কেএস জাকির হোসেন (১০ গুলশান অ্যাভিনিউ), বোরহান উদ্দিন তালুকদার (বাড়ি-১১, সড়ক-৪৬), ডা. মো. মাহবুব আলী (বরুণ ভবন, বাড়ি-১৩, সড়ক-১০৩), রব আকন্দ (রব ভবন, প্লট-৩, গুলশান-২ সার্কেল), তাহমুল হোসেন (প্লট-২, গুলশান-২ সার্কেল) এবং মিসেস মোমতাজ বেগম (রব সুপার মার্কেট, প্লট-২২, গুলশান-২ সার্কেল)। সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা সোমবার সন্ধ্যায় বাংলা ট্রিবিউনকে জানান, গত ১০ নভেম্বর সিটি করপোরেশনের সহকারী প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আনিসুল হক বাদী হয়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে এ মামলা করেন। মামলার পর বিবাদীরা আদালতে গিয়ে জামিন নিয়ে এসেছেন।

প্রসঙ্গত, নগরীর অবৈধ বিলবোর্ড নিজ উদ্যোগে অপসারণের জন্য মেয়র আনিসুল হক অনেক আগেই বাড়ি মালিকদের সময় বেঁধে দিয়েছিলেন। মেয়রের এই নির্দেশনা যারা অমান্য করেছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের অংশ হিসেবে মামলা করা হচ্ছে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের দায়িত্বশীল কর্মকর্তারা।

/ওএফ / এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।