রাত ১০:৩৪ ; মঙ্গলবার ;  ২৬ সেপ্টেম্বর, ২০১৭  

ইলেকশন হ্যাকাথনে চ্যাম্পিয়ন ‘ইলেকশন বাংলাদেশ’ অ্যাপ

প্রকাশিত:

রুশো রহমান।।

ইলেকশন হ্যাকাথনে চ্যাম্পিয়ন হয়েছে টিম স্ট্যাটিকের তৈরি ইলেকশন বাংলাদেশ অ্যাপ ডিজাইন করে। দ্বিতীয় স্থান অর্জন করেছে বাহন, তাদের অ্যাপের নাম মাই ইলেকশন। আর তৃতীয় হয়েছে কোড হান্টারসের অ্যাপ ক্লিন ভোট।  

দুদিন ব্যাপী এই ইলেকশন হ্যাকাথন-২০১৫ অনুষ্ঠিত হয়। টেক পোর্টাল হাইফাই পাবলিক, এশিয়া ফাউন্ডেশন, ড্যানিডা, ইউকে এইড সিডা -এর সহযোগিতায় আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনকে সামনে রেখে ইলেকশন হ্যাকথন আয়োজন করে। সোমবার রাজধানীর গুলশানের একটি হোটেলে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

হ্যাকাথনে মেন্টর-এর দায়িত্ব পালন করেন হাইফাই পাবলিকের প্রধান কারিগরি কর্মকর্তা শাফকাত আলম, জি-টেক- এর প্রধান সফটওয়্যার সফটওয়্যার স্থপতি জাহিদ ইসহাক, সফটওয়ার গ্লোবাল কনসালটেন্সির প্রতিষ্ঠাতা এম এম মুনিরুজাম্মান, জিঅ্যান্ডআরের হেড অব সেল লতিফ চৌধুরী, এশিয়া ফাউন্ডেশনের প্রজেক্ট ম্যানেজার মির জুনায়েদ জামাল এবং  চরকি লিমিটেডের প্রধান নির্বাহী জাহিদুল আমিন।

চ্যাম্পিয়ন দলের সদস্যরা পুরস্কার হিসেবে পেয়েছেন একটি ল্যাপটপ এবং দ্বিতীয় স্থান অর্জনকারী দল পেয়েছে স্মার্টফোন। এছাড়া বিজীয় তিনটি দলের সদস্যরা পেয়েছেন একটি করে পাওয়ারব্যাংক।

এই ইলেকশন হ্যাকাথনে আরও ছিলো গিফটহ্যাম্পার ও নোমান গ্রুপে চাকরি সুযোগ।

আয়োজনটি অন্যতম উদ্দেশ্য ছিল, নির্বাচন সম্পর্কে তরুণ ও ভোটাদের সচেতন করা। এছাড়া বিনামূল্যে এসব মোবাইল ও ওয়েব অ্যাপের সুবিধা সব ভোটাদের মাঝে ছড়িয়ে দেওয়া। ১০০ প্রোগ্রামার দলীয়ভাবে হ্যাকাথনে অংশ নেন।

/এইচএএইচ/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।