রাত ১০:৩৫ ; শনিবার ;  ২০ এপ্রিল, ২০১৯  

কুমিল্লায় ২ মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ: ভাঙচুর-আগুন

প্রকাশিত:

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লার চৌদ্দগ্রাম পৌরসভা নির্বাচনে দুই মেয়র প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া- পাল্টা ধাওয়া, গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এ সময় ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহনে ব্যাপক ভাঙচুর ও আগুন দেওয়া হয়েছে। সংঘর্ষে পুলিশের এসআই মো: হোসাইন, কনস্টেবল মনির হোসেনসহ দুই প্রার্থীর অর্ধশতাধিক সমর্থক আহত হয়েছেন।

সোমবার সন্ধ্যার দিকে চৌদ্দগ্রাম বাজারে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রহমান ও দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ইমাম হোসেন পাটোয়ারীর কর্মী সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশের পাশাপাশি  ঘটনাস্থলে বিজিবি ও র‌্যাব সদস্যদের মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী ইমাম হোসেন পাটোয়ারীর সমর্থকরা চৌদ্দগ্রাম বাজারে মিছিল বের করে। এ সময় আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী মিজানুর রহমানের সমর্থনে গণসংযোগ শেষে ফিরছিল তার সমর্থকরা। এ সময় চৌদ্দগ্রাম বাজারে উভয় পক্ষ মুখোমুখি হয়। এক পর্যায়ে ফাঁকা গুলির শব্দে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুই পক্ষের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়।

এ সময় উপজেলা সদরের পুরাতন ইউপি ভবনের সামনে থাকা দুটি মাইক্রোবাস ও রাস্তায় থাকা একটিসহ মোট তিনটি মাইক্রোবাস এবং ১২টি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। এ সময় উভয় পক্ষে ফাঁকা গুলি ও শতাধিক ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এছাড়াও বাজারের ব্যবসায়ী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আক্তার হোসেন পাটোয়ারীর পাইকারি মুদি মালের দোকানসহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ও ফুটপাটের দোকানসহ অর্ধশতাধিক দোকানে অগ্নিসংযোগ, ভাঙচুর  ও লুটপাটের ঘটনা ঘটে। আতঙ্কিত ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেয়।

আহতদের চৌদ্দগ্রাম ও কুমিল্লার বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। সংঘর্ষের সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পুরাতন ও নতুন দুটি সড়ককেই প্রায় ঘণ্টাখানেক যানবাহন চলাচল বন্ধ ছিল। এতে মহাসড়কের দুই পাশেই কয়েকশ যানবাহন আটকা পড়ে।

কুমিল্লার পুলিশ সুপার মো:শাহ আবিদ হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলা সদর থেকে অর্ধশতাধিক পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

/এফএস/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।