রাত ০২:১৯ ; সোমবার ;  ০৫ ডিসেম্বর, ২০১৬  

নির্বাচন কমিশন এক তরফা আচরণ করছে: হানিফ

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

নির্বাচন কমিশন এক তরফা আচরণ করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ। তিনি বলেন, লেভেল প্লেইং ফিল্ড তৈরি করতে নির্বাচন কমিশনকে আরও কঠোর হতে হবে। বিএনপি ক্ষমতার বাইরে আছে মনে করে তাদের প্রতি সহানুভূতি প্রদর্শন আর সরকার দলের ওপর খড়্গ হস্ত চালানোর কোনও যোক্তিকতা নেই।

সোমবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন হানিফ। গত রবিবার বৌদ্ধ ধর্মালম্বীদের একটি অনুষ্ঠানে খালেদা জিয়ার বক্তব্যের জবাব দেওয়ার জন্য এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

হানিফ বলেন, আমরা গত কয়েকদিনে দেখেছি বিভিন্ন জায়গায় আচরণবিধি লঙ্ঘনের আভিযোগে আওয়ামী লীগ প্রার্থী এবং নেতাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে, যা এক তরফা।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে অনেক অভিযোগ থাকা স্বত্ত্বেও এখন পর্যন্ত নির্বাচন কমিশন কোনও ব্যবস্থা নেয়নি। আমরা অনুরোধ করব নির্বাচন কমিশন সবার প্রতি সমান আচরণ করবে।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মানসিক ভারসাম্যহীন। ক্ষমতার লোভে এখন তিনি উন্মাদের মতো আচরণ করছেন এমন মন্তব্য করে আওয়ামী লীগের যগ্ম-সাধারণ সম্পাদক বলেন, খালেদার বক্তব্য ছিল কুৎসিত। তার বক্তব্যে ব্যক্তি আক্রমণ দেখা গেছে। হানিফ বলেন, এ ধরনের আচরণ শুধু খালেদার পক্ষেই করা সম্ভব। এটি কোনও সভ্য দেশের রাজনৈতিক আচরণ নয়।

/পিএইচসি/এনএস/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।