রাত ১০:৩৩ ; মঙ্গলবার ;  ২৬ সেপ্টেম্বর, ২০১৭  

কর্তন সাপেক্ষে ছাড়পত্র পেল ‘পিডিপিকে-টু’

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।

প্রেক্ষাগৃহে মুক্তির জন্য বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে মুক্ত হলো আলোচিত ছবি ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি-টু’ (পিডিপিকে-টু)। বেশ ক’মাস আটকে থাকার পর আজ সোমবার বিকেলে ছবিটি বানিজ্যিক প্রদর্শনের জন্য ছাড়পত্র পায়। সন্ধ্যায় বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেন পরিচালক সাফিউদ্দিন সাফি।

তিনি বলেন, ‘শেষ পর্যন্ত ছবিটি ছাড়পত্র পেল, এটা খুবই খুশির খবর। কারণ, আমরা চাইনি এমন একটি বড় মাপের ছবি সেন্সর বোর্ডে মাসের পর মাস পড়ে থাকুক। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আপত্তি মেনে নিয়েই ছবিটি পুনঃসেন্সরের জন্য জমা দেই। আজ সোমবার সন্ধ্যায় ছাড়পত্র পাই। আশা করছি এ সপ্তাহের মধ্যে ছবিটি মুক্তির দিনক্ষন চূড়ান্ত করতে পারবো।’

ছবি থেকে কর্তন হওয়া সেই ‘লগো’ এবং ‘মারপিটেরা দৃশ্য’

সাফি আরও জানান, ক্রিকেট বোর্ডের আপত্তি ছিল ছবির দুটি বিষয়ে। একটি- ছবিতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট বোর্ডের লগো ব্যাবহার। অন্যটি ক্রিকেট জার্সি পরে ব্যাট হাতে শাকিব খানের মারপিট। ছাড়পত্র পেতে দুটোই ছবি থেকে ফেলে দিতে বাধ্য হয়েছেন পরিচালক। এর আগে চলচ্চিত্র সেন্সর বোর্ডের নির্দেশে ছবিটির নামের বানানেও পরিবর্তন আনা হয়।

জয়া-ইমন

প্রসঙ্গত, গত প্রায় তিনমাস সেন্সর বোর্ডে আটকে ছিল ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি- টু’ ছবিটি। সেন্সর বোর্ডের আহ্বানে গত ২৮ অক্টোবর ক্রিকেট বোর্ডের দুই সদস্য ছবিটি দেখে এর বিভিন্ন দৃশ্য বাদ দেওয়ার সিদ্ধান্ত দিয়েছিলেন। রুম্মান রশীদ খানের চিত্রনাট্যে ফ্রেন্ডস মুভিজের ব্যানারে নির্মিত এই সিক্যুয়াল ছবিতে অভিনয় করেছেন শাকিব খান, জয়া আহসান, ইমন প্রমূখ। এতে শাকিব খান অভিনয় করেন ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে। আর জয়াকে পাওয়া যাবে জনপ্রিয় মডেল চরিত্রে।

‘পিডিপিকে-টু’র আগের ট্রেলার:

/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।