রাত ১০:৩০ ; মঙ্গলবার ;  ২৬ সেপ্টেম্বর, ২০১৭  

আলিফ লায়লার সেতার মূর্ছনা

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।

সেতার মূর্ছনায় মুগ্ধ করলেন আলিফ লায়লা। সঙ্গে ছিলেন তবলা শিল্পী রুপক ভট্টাচার্য। বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইউবি) এর প্রাঙ্গণে রবিবার বিকেল ৫টা থেকে ৮টা পর্যন্ত আয়োজিত হয় এ শাস্ত্রীয় সংগীতানুষ্ঠান। এতে পরিবেশনায় ছিলেন সংগীতের এই দুই প্রিয় মুখ।

সেতার অঙ্গনে আলিফ লায়লা একজন অনন্য প্রতিভাময়ী শিল্পী। নিজের সংগীত প্রতিভার গুণে তিনি দেশ– বিদেশে ভূয়সী প্রশংসা অর্জন করেছেন। অন্যদিকে রুপক ভট্টাচার্য ভারতের শ্রীরামপুর কলেজের ইলেক্ট্রনিক্স বিভাগে শিক্ষকতা করলেও তিনি  ভুলে যাননি নিজের আত্মার পরিতৃপ্তির কথা। বর্তমানে তাকে ভারতের নতুন প্রজন্মের অন্যতম শ্রেষ্ঠ তবলা বাদক হিসেবে ধরা হয়ে থাকে।

আইইউবি-তে এই আয়জনের মূল উদ্দেশ বর্তমান প্রজন্মের কাছে শাস্ত্রীয় সংগীতকে তুলে ধরা। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইউবি বোর্ড অব ট্রাস্টি’র চেয়ারম্যান জনাব রাশেদ চৌধুরী, প্রাক্তন চেয়ারম্যান বোর্ড অব ট্রাস্টি এবং পরিচালনা পরিষদ জনাব তওহিদ সামাদ এবং উপাচার্য অধ্যাপক ওমর রাহমান।

ছবি: সাজ্জাদ হোসেন

/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।