রাত ০৩:০৫ ; সোমবার ;  ২৫ সেপ্টেম্বর, ২০১৭  

রবির নেটওয়ার্ক সম্প্রসারণে অর্থায়ন করবে আইএফসি

প্রকাশিত:

টেক ডেস্ক।।

মোবাইল অপারেটর রবির নেটওয়ার্ক সম্প্রসারণ এবং নতুন টেলিযোগাযোগ অবকাঠামো নির্মাণে অর্থ সহায়তা দেবে বিশ্বব্যাংকের সদস্য প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন (আইএফসি)।

রাজধানীর একটি হোটেলে রবিবার রাতে প্রতিষ্ঠান দুটির মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সুপুন বীরাসিংহে এবং আইএফসির সিনিয়র কান্ট্রি অফিসার এম. রেহান রশীদ।

৯৯ মিলিয়ন ডলারের দীর্ঘ মেয়াদী ঋণ সুবিধা নিয়ে রবি মোবাইল নেটওয়ার্কের বাইরের এলাকায় বিশেষত গ্রাম এলাকায় সম্প্রসারিত নেটওয়ার্কের মাধ্যমে আরও বেশি জনগণকে টেলিযোগাযোগ সেবার আওতায় নিয়ে আসতে সাহায্য করবে।

ঋণ সহায়তার একটি বড় অংশ রবির ৩.৫ জি মোবাইল নেটওয়ার্কের বিস্তৃতি এবং সক্ষমতা বৃদ্ধিতে কাজে লাগানো হবে। রবি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

এ চুক্তি বাংলাদেশে গ্রাহকের কাছে রবির মানসম্মত সেবা প্রদানে অব্যাহত অগ্রগতিরই মাইলফলক। শক্তিশালী করর্পোরেট সুশাসন বজায় রেখে অব্যাহত গতিতে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে রবি সব সময়ই আপসহীন। স্থানীয় ও বৈদেশিক ঋণ এবং সেই সঙ্গে অংশীদারদের অবদানের মাধ্যমে সবচয়ে ভালো মূলধনী কাঠামো গড়ে তোলার চেষ্টা করছে।

চুক্তি সম্পর্কে রবি সুপুন বীরাসিংহে বলেন, আজিয়াটার লক্ষ্য এশিয়াকে এগিয়ে নিতে রবি সব সময় তার গ্রাহকদের সর্বোচ্চ সেবা দিতে নেটওয়ার্ক জোরদারে বেশি বিনিয়োগ করে এসেছে। আইএফসির সঙ্গে এ চুক্তি আজিয়াটার লক্ষ্য পূরণ, কর্পোরেট সুশাসন ও সামাজিক দায়বদ্ধতার অঙ্গীকার আরও এক ধাপ এগিয়ে রাখবে।

অনুষ্ঠানে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, ভাইস চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান এবং বিনিয়োগ বোর্ডের নির্বাহী সদস্য মো. খাইরুল আনাম ও ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, রবির চিফ ফাইনান্সিয়াল অফিসার (সিএফও) ইয়াপ ওয়াই ইপ, চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার (সিসিপিও) মতিউল ইসলাম নওশাদ-সহ আরও অনেকে -সহ আরও  অনেকে উপস্থিত ছিলেন।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।