ভোর ০৬:০৯ ; বুধবার ;  ২৩ অক্টোবর, ২০১৯  

আজ ঢাকায় আসছেন টিউলিপ

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

ব্রিটেনের লেবার পার্টির এমপি, বঙ্গবন্ধুর নাতনি ও শেখ রেহানার কন্যা টিউলিপ রেজওয়ানা সিদ্দিক বাংলাদেশ সফরে আসছেন। এর আগে তিনি বাংলাদেশে অসংখ্যবার আসলেও এবার ব্রিটিশ এমপি হয়ে প্রথমবারের মতো দেশের মাটিতে পা রাখছেন।

জানা গেছে, আওয়ামী লীগ ও অন্যান্য সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হবে টিউলিপকে। বঙ্গবন্ধু পরিবারের সদস্য হওয়ায় টিউলিপ নিয়মানুযায়ী নিরাপত্তা পাবেন। তিনি লন্ডন থেকে ঢাকায় ফেরার পথে সিলেটে কিছু সময় যাত্রা বিরতি করবেন।

বিমানের একটি সূত্র জানিয়েছে, টিউলিপকে বহনকারী বিমান রবিবার লন্ডন সময় সন্ধ্যা সোয়া ৬টা (বাংলাদেশ সময় রাত সোয়া ১২টা) লন্ডনের হিথ্রো বিমানবন্দর ছেড়েছে। সোমবার সকাল সোয়া ১০টার দিকে বিমানটি সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পৌঁছাবে। সেখানে এক ঘণ্টা যাত্রাবিরতির পর বিমানটি ঢাকায় হযরত শাহজালাল(র.) বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে যাবে। এই সফর উপলক্ষে বিমানবন্দর এলাকায় নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

চলতি বছর ৭ মে অনুষ্ঠিত বৃটিশ পার্লামেন্ট নির্বাচনে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে লেবার পার্টির পক্ষ্যে এমপি নির্বাচিত হন টিউলিপ।

এরপর নারী ও সমতা বিষয়ক যুক্তরাজ্যের পার্লামেন্টারি সিলেক্ট কমিটির সদস্য নির্বাচিত হন টিউলিপ। লন্ডনের ক্যামডেনের কাউন্সিলর থাকাকালে টিউলিপ কাউন্সিল সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক কেবিনেট সদস্য ছিলেন।

দেশে অবস্থানকালে স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন জ্যেষ্ঠ নেতার তার সঙ্গে দেখা করার কথা রয়েছে।

/এআই / এএইচ/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।