রাত ১১:৪৫ ; বৃহস্পতিবার ;  ২১ মার্চ, ২০১৯  

বাবার লাশ দাফন করতে গিয়ে হামলায় ছেলের মৃত্যু

প্রকাশিত:

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লার চৌদ্দগ্রামে বাবার লাশ দাফন করতে গিয়ে হামলার শিকার হয়ে এক সেনা সদস্যের মৃত্যু হয়েছে। রবিবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) রাশেদ তানভীর রুবেল নামে ওই সেনা সদস্যের মৃত্যু হয়। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানায় একটি মামলা করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানায়, গত ৯ ডিসেম্বর রাতে চৌদ্দগ্রাম উপজেলা কাশিনগর ইউনিয়নের মহাদেবপুর গ্রামের বৃদ্ধ হাবিবুল্লাহ ঢাকার একটি হাসপাতালে বার্ধ্যক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। পর দিন ১০ ডিসেম্বর সকালে গ্রামের বাড়িতে লাশ দাফনের প্রস্তুতিকালে পার্শ্ববর্তী অলিপুর গ্রামের ইয়াসিন মিয়ার লোকজন বাধা দিয়ে হামলা চালায়।

ইয়াসিন মিয়ার অভিযোগ, বৃদ্ধ হাবিবুল্লাহর ছেলে নজরুল ইসলামের কাছে তিনি সমবায় সমিতির ৮০ লাখ টাকা পাওনা আছেন। পাওনা পরিশোধ করা না হলে লাশ দাফন করতে দেওয়া হবে না।

এ নিয়ে দুই পক্ষের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে ইয়াসিন ও তার লোকজন হাবিবুল্লার  বাড়িতে হামলা চালিয়ে। এ সময় হামলায় মৃত হাবিবুল্লার ছেলে সেনা সদস্য তানভীরসহ অন্তত ১০ জন আহত হয়। আশংকাজনক অবস্থায় তানভীরকে সিএমএইচ হাসপাতালে ভর্তির পর রবিবার তার  মৃত্যু হয়।

চৌদ্দগ্রাম থানার ওসি ফরহাদ হোসেন জানান, হামলার ঘটনায় একটি মামলা করা হয়েছে। তানভীরের মরদেহ ময়নাতদন্তসহ সেনাবাহিনীর অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে সন্ধ্যায় গ্রামের বাড়িতে আনা হতে পারে।

উল্লেখ্য, বাবার মৃত্যুর খবর পেয়ে চট্টগ্রাম সেনানিবাসে কর্মরত সৈনিক তানভীর ছুটিতে গ্রামের বাড়িতে এসেছিলেন। তার ছয় মাসের একটি ছেলে সন্তান রয়েছে।

/এনএস/টিএন/আপ-এনএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।