সকাল ১০:৩২ ; সোমবার ;  ২২ অক্টোবর, ২০১৮  

যশোরে ব্যাংক থেকে নকল চেকসহ আটক ২

প্রকাশিত:

যশোর প্রতিনিধি।।

নকল চেক দিয়ে প্রিমিয়ার ব্যাংক যশোর আরএন রোড শাখা থেকে এক লাখ টাকা উঠানোর সময় দুজনকে আটক করে কোতোয়ালী থানায় সোপর্দ করেছে ব্যাংক কর্তৃপক্ষ। তবে, অভিযুক্তরা জালিয়াতির বিষয়টি অস্বীকার করেছেন। রবিবার দুপুরে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, যশোরের মণিরামপুর উপজেলার মোবারকপুর গ্রামের ফজলুর রহমানের ছেলে সিদ্দিকুর রহমান এবং ঝিনাইদহের মহেশপুর উপজেলার পুরিখোলা গ্রামের রবিউল ইসলামের ছেলে নজরুল ইসলাম।

প্রিমিয়ার ব্যাংক যশোর শাখার ব্যবস্থাপক হাসান জাহিদ জানান, ওই দুই যুবক রবিবার বেলা দেড়টার দিকে একটি অনলাইন চেক নিয়ে ব্যাংকে আসে। চেকটিতে এক লাখ টাকা লেখা ছিল। চেকটি দেখে সন্দেহ হয় এবং পরীক্ষা করে দেখা যায় সেটি নকল। ঢাকার ম্যাগপাই ডিপার্টমেন্টাল স্টোরের নামে চেকটি ব্যবহার করা হয়েছে।

ব্যাংক ম্যানেজার জানান, চেকটি শনাক্তে ঢাকার প্রধান শাখায় খবর নেওয়া হয়। সেখান থেকে চেকটি নকল জানালে পুলিশে খবর দেওয়া হয়। এরপর কোতোয়ালী থানার এসআই আলী আকবর ব্যাংকে গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসে।

তবে, অভিযুক্ত সিদ্দিকুর রহমান জানান, তিনি ঢাকার এক পরিচিত ব্যক্তির কাছে টাকা পান। তিনি একটি ফাঁকা চেক দেন। ওই চেকটি আসল কি না তা পরীক্ষার জন্য ব্যাংকে গিয়েছিলেন। আর চেকটিতে টাকার অঙ্ক তিনি নিজে বসিয়ে দেন। অপর অভিযুক্ত নজরুল ইসলাম জানান, সিদ্দিক আমার বন্ধু। ব্যাংকে কাজ আছে বলে সে তাকে ডেকে নিয়ে আসে। এরচেয়ে বেশি কিছু তিনি জানেন না।

কোতোয়ালী থানার এসআই আলী আকবর জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের দুজনকেই প্রতারকচক্রের সদস্য বলে মনে হয়েছে। এর আগেও তারা এমন কাজ করেছে। তাদের কথাবার্তা এখন অসংলগ্ন মনে হচ্ছে।

/আরএ/টিএন/

আপ: আরএ

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।