দুপুর ০১:২০ ; শনিবার ;  ২০ জানুয়ারি, ২০১৮  

‘পৌর নির্বাচন বিএনপির জন্য চ্যালেঞ্জ; সরকার-ইসির শোধরানোর সুযোগ’

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

আসন্ন পৌরসভা নির্বাচনকে বিএনপি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। সেইসঙ্গে এর মাধ্যমে সরকার ও নির্বাচন কমিশনকে শোধরানোর সুযোগও দেওয়া হয়েছে। এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।

রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ আয়োজিত ‘মহান বিজয় দিবসের আকাঙ্ক্ষা এবং চলমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিগত দুটি সিটি করপোরেশন নির্বাচনে সরকারকে শোধরানোর সুযোগ দেওয়া হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা ভেবেছিলাম বিগত নির্বাচনগুলোর মধ্য দিয়ে সরকার ও ইসি নিজেদেরকে শুধরে নেবে। কিন্তু তারা চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছে। তাই এবারও যদি অতীতের মত নীল-নকশার নির্বাচন করা হয় তাহলে সরকারের ভুল হবে।’

সরকারের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ‘বিগত নির্বাচনগুলোতে সরকার ও ইসি পক্ষপাতিত্ব করে পার পেয়ে গেছে। এবার পক্ষপাতিত্ব করলে সফল হবে না। কারণ এবারের নির্বাচন কোনও শহরকেন্দ্রীক নয়, দেশকেন্দ্রীক।’

সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহর সভপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, ব্যারিস্টার পারভেজ আহমেদ প্রমুখ।

/এসআইএস/ এসএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।