রাত ১২:২৪ ; শনিবার ;  ২২ সেপ্টেম্বর, ২০১৮  

নারায়ণগঞ্জে শিবির ক্যাডার গ্রেফতার

প্রকাশিত:

নারায়ণগঞ্জ প্রতিনিধি।।

নারায়ণগঞ্জে নাশকতা, বিস্ফোরণ ও সন্ত্রাস দমন আইনসহ বিভিন্ন অভিযোগে ৮ মামলার পলাতক আসামি শিবির ক্যাডার সাফায়েত উল্লাহকে(২৭) গ্রেফতার করেছে র‌্যাব-১১। রবিবার সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ শহরের আল্লামা ইকবাল রোডের একটি ফ্ল্যাট থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের সময় তার কাছ থেকে ‘প্রেস’ স্টিকার লেখা একটি মোটরসাইকেল ও  তিনটি জিহাদি বই উদ্ধার করা হয়। সাফায়েতের বিরুদ্ধে নারায়ণগঞ্জে বড় ধরনের নাশকতার পরিকল্পনাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

গ্রেফতারকৃত সাফায়েত উল্লাহ নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার বারইতল এলাকার বাসিন্দা।

র‌্যাব-১১ এর এএসপি শাহ মোহাম্মদ মশিউর রহমান জানান, সাফায়াত সরকার  উৎখাতের জন্য ষড়যন্ত্রে জড়িত রয়েছে এমন তথ্য পাওয়া যায়। এছাড়া নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে নাশকতার পরিকল্পনার ছক কষতে থাকেন তিনি। এ কারণে র‌্যাবের গোয়েন্দা নজরদারিতে ছিলেন তিনি।পরে রবিবার সকালে তাকে গ্রেফতার করা হয়।

এএসপি আরও জানান, সাফায়েত মূলত জামায়াত ও শিবিরের দুর্ধর্ষ ক্যাডার। তার বিরুদ্ধে নোয়াখালী, বেগমগঞ্জ, সুধারাম, নারায়ণগঞ্জ, ঢাকা মহানগরের বিভিন্ন থানায় পুলিশের ওপর হামলা, বিস্ফোরণ, নাশকতা, সন্ত্রাস দমন আইনসহ বিভিন্ন অভিযোগে ৮ টি মামলা রয়েছে। এর মধ্যে তিনটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। সম্প্রতি সাফায়েত একটি মামলায় ১৫দিন কারাভোগ শেষে বড় ধরনের নাশকতার পরিকল্পনা নিয়ে নোয়াখালী থেকে নারায়ণগঞ্জ আসেন।

/এআর/টিএন/

আপ-এআর

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।