রাত ১১:০৫ ; শনিবার ;  ২০ এপ্রিল, ২০১৯  

দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

প্রকাশিত:

শ্রীমঙ্গল প্রতিনিধি।।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রবিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়। আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, তাপমাত্রা ছিল ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

গত কয়েকদিন ধরেই তাপমাত্রা কমে যাওয়ায় চা বাগান এলাকাসহ জেলার গ্রামাঞ্চল ও শহরের মানুষ তীব্র শীতে কষ্ট পাচ্ছে। বৃদ্ধ ও শিশুরা ডায়রিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের সিনিয়র অবজারভার হারুনুর রশীদ বাংলা ট্রিবিউনকে বলেন, উত্তরের বাতাস ভারত থেকে এ অঞ্চলে আসায় শৈত্য প্রবাহ চলছে। পুরো সপ্তাহ জুড়ে এই শৈত্য প্রবাহ হবে। জানুয়ারি পর্যন্ত তাপমাত্রা উঠা-নামা করবে।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী আবাসিক মেডিক্যাল অফিসার ডা. বিনেন্দু ভৌমিক বলেন, তীব্র শীতের কারণে বৃদ্ধ ও শিশুরা আক্রান্ত হচ্ছে বেশি। শিশুরা ডায়রিয়াসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে। বৃদ্ধরা কোমরে ব্যথাসহ বিভিন্ন উপসর্গে কষ্ট পাচ্ছে।

এদিকে, হাওরাঞ্চলে খেটে খাওয়া মানুষের দুর্ভোগ বেড়েছে। গরীব ও দুস্থরা শীতের কাপড়ের অভাবে কষ্ট পাচ্ছে। লোকালয়ে মানুষের আনাগোনা সীমিত হয়েছে। মানুষজন আগুন জ্বালিয়ে শীত নিবারণ করার চেষ্টা করছে।

 

/জেবি/এসটি/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।