রাত ১০:২৭ ; বৃহস্পতিবার ;  ১৮ এপ্রিল, ২০১৯  

রাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে না

প্রকাশিত:

রাজশাহী প্রতিনিধি।।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পর এবার রাজশাহী বিশ্ববিদ্যালয়েও (রাবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ বাতিল করা হয়েছে। শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর এন্তাজুল হক এ তথ্য জানান।

প্রফেসর এন্তাজুল হক জানান, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় শুধু ২০১৬ সালে পাস করা শিক্ষার্থীরাই অংশগ্রহণ করতে পারবেন। ২০১৫-১৬ শিক্ষাবর্ষে যারা ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করেছেন, তারা আর ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন না।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শনিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও একাডেমিক কাউন্সিলের সদস্য প্রফেসর আমজাদ হোসেন বলেন, এর আগে ডিনস কমিটিতে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছিল। অনেকে দ্বিতীয়বার পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ নিয়ে অন্যের হয়ে পরীক্ষা দেন। এছাড়া, এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই সংক্রান্ত সিদ্ধান্ত নিয়ে হাইকোর্টে করা রিট খারিজ হওয়ার বিষয়টিও বিবেচনা করা হয়েছে। সার্বিক বিষয় চিন্তা করে শনিবার একাডেমিক কাউন্সিলে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

/আরএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।