সন্ধ্যা ০৬:১৩ ; শুক্রবার ;  ২১ সেপ্টেম্বর, ২০১৮  

সাভারে পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণ: শিশুসহ আহত ২০

প্রকাশিত:

সাভার প্রতিনিধি ।।

সাভারে একটি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণের পর দেয়াল ধসে এক শিশুসহ ২০ জন আহত হয়েছে। শনিবার দুপুরে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকার আর এন গার্মেন্টস লিমিটেড নামে পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

কারখানার শ্রমিক ও স্থানীয়রা জানায়, শনিবার সকাল থেকেই আশুলিয়ার আর এন গার্মেন্টেসের শ্রমিকরা কারখানার ভেতরে কাজ করছিলেন। দুপুর দেড়টার দিকে ওই কারখানার তিন তলায় থাকা ব্রয়লার বিকট শব্দে বিস্ফোরিত হয়ে ভবনের দুই পাশের দেওয়াল ভেঙে পাশের আমজাদ মিয়ার বাড়ির ওপরে ধসে পড়ে। এসময় ওই বাড়ির ভেতরে থাকা এক শিশুসহ পাঁচজন আহত হয়। এছাড়াও ব্রয়লার বিস্ফোরণের ঘটনায় পোশাক কারখানার  ৫ শ্রমিক ও পরে কারখানা থেকে তাড়াহুড়া করে বের হতে গিয়ে আরও ১০ শ্রমিক আহত হন। তাদেরকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে পোশাক কারখানার শ্রমিক ফয়েজ (৪৫),কামাল মিয়া (২০) ও আমজাদের বাড়ির ভাড়াটিয়া রাজিয়া (৩৫) ও তার দুই মাসের শিশুর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে আশুলিয়া থানার ওসি মহসিনুল কাদির বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

/জেবি/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।