দুপুর ০১:৩৮ ; মঙ্গলবার ;  ২১ মে, ২০১৯  

পেট্রোলবোমা মেরে মানুষ হত্যাকারীদেরও বিচার হওয়া উচিত: শিল্পমন্ত্রী

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্র্রিবিউন রিপোর্ট॥

যারা পেট্রোলবোমা মেরে দেশে মানুষ মেরেছেন, একাত্তরের গণহত্যাকারীদের মতো তাদেরও বিচার হওয়া উচিত বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।  তিনি বলেন, এই অপশক্তির গণতন্ত্র হচ্ছে পেট্রোলবোমা মেরে ও যানবাহনে অগ্নিসংযোগ করে মানুষ হত্যা করা। শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি আয়োজিত রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশকে নব্য পাকিস্তান বানানোর চক্রান্ত এখনও অব্যাহত রয়েছে। পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে যে অপশক্তি হত্যা করেছিল, সেই অপশক্তি এখনও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

আমু বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যমান মৈত্রীর বন্ধন রক্তস্রোতে ও আত্মাহুতির মধ্য দিয়ে সূচিত হয়েছে। ৭১-এর মুক্তিযুদ্ধে ৩০ লাখ বাঙালি শহীদের পাশাপাশি ১১ হাজার ভারতীয় সৈন্য জীবন উৎসর্গ করেছিলেন।  মুক্তিযুদ্ধে ভারত সরকারের অকুণ্ঠ সমর্থন ও ভারতীয় সেনাদের আত্মত্যাগকে বাংলাদেশের জনগণ চিরকাল গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ রাখবে।

বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সভাপতি অধ্যাপক ড. এ. কে. আজাদ চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ও সাবেক সচিব বিএমএম মোজহারুল হক, ভারতীয় হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক ও তথ্য) রাজেশ উইকি, বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি ও মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক সুবীর কুশারী প্রমুখ।

/এসআই/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।