রাত ১০:৩১ ; রবিবার ;  ২০ অক্টোবর, ২০১৯  

কুলাউড়া থানার ওসিকে প্রত্যাহার

প্রকাশিত:

শ্রীমঙ্গল প্রতিনিধি।।

কুলাউড়া থানার ওসি মো.মতিয়ার রহমানকে অবশেষে প্রত্যাহার করা হয়েছে। নির্বাচন কমিশন (ইসি) থেকে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার অফিসে তাকে প্রত্যাহারের নির্দেশ আসার পরপরই এ পদক্ষেপ নেওয়া হয়। তাকে মৌলভীবাজার পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে।

জানা যায়,কুলাউড়ায় বিএনপি প্রার্থী কামাল আহমদ জুনায়েদ,স্বতন্ত্র প্রার্থী শফি আলম ইউনুছ ও জাতীয় পার্টির প্রার্থী মুহিবুর রহমান নির্বাচনে প্রশাসনিক প্রভাব বিস্তারের অভিযোগ এনে মতিয়ার রহমানকে প্রত্যাহার করতে ইসি’র কাছে আবেদন জানান।

এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সিনিয়র সহকারী সচিব (নির্বাচন প্রশাসন) মো. মিজানুর রহমান স্বাক্ষরিত একটি চিঠি পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) বরাবর পাঠানো হয়। চিঠিতে কুলাউড়া থানার ওসিকে প্রত্যাহার করে পুলিশ হেডকোয়ার্টারে বদলি করে ওই থানায় উপযুক্ত কর্মকর্তা পদায়নের বিষয় উল্লেখ করা হয়েছে।

মৌলভীবাজার জেলার রিটার্নিং কমকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ বাংলা ট্রিবিউনকে বলেন,‘নির্বাচন কমিশন থেকে ওসিকে প্রত্যাহারের নির্দেশ পেয়ে নির্দেশের একটি কপি জেলা পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে।’

মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার জুনায়েদ আলম সরকার  প্রত্যাহারের সত্যতা স্বীকার করে বলেন, ‘অফিসিয়াল কাগজপত্র মেনটেইন  শেষে তাকে ওই থানা থেকে শনিবার মৌলভীবাজার পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে।’

/জেবি/এফএস/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।