দুপুর ০২:৪৩ ; বৃহস্পতিবার ;  ২৭ জুন, ২০১৯  

পতেঙ্গায় মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনায় আটক ২

প্রকাশিত:

সম্পাদিত:

চট্টগ্রাম প্রতিনিধি।।

চট্টগ্রাম বিএনএস ঈশা খাঁ ঘাঁটির অভ্যন্তরে মসজিদসহ তিন স্থানে বোমা হামলার ঘটনায় দুজনকে আটক করা হয়েছে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। তবে তাদের পরিচয় জানা যায়নি। তাদেরকে পুলিশ হেফাজতে নেওয়ার পর জিজ্ঞাসাবাদ চলছে।

শুক্রবার দুপুরে জুমার নামাজ চলাকালে এবং নামাজের পর পর বিএনএস ঈশা খাঁ ঘাঁটি জামে মসজিদ, নৌবাহিনী পরিচালিত নেভাল হাসপাতাল এবং ১ নম্বর নেভাল কলোনিতে বোমা হামলার ঘটনা ঘটে। এতে জড়িত থাকার সন্দেহে ঘটনাস্থল থেকে মুসল্লিরা দুজনকে আটক করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়- মসজিদে ককটেল বিস্ফোরণে ছয়জন আহত হয়েছে। অবশ্য তিনটি বিস্ফোরণে এক কর্নেলসহ ১০ থেকে ১২ জনের মতো আহত হয়েছেন বলে স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে।

বিস্ফোরণে আহতদের স্থানীয় নেভাল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। গুরুতর আহত একজনকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম সামরিক হাসপাতালে নেওয়া হয়েছে।

ঘটনার পর থেকে নৌবাহিনীর সদস্যরা পুরো ঘাঁটি এলাকা ঘেরাও করে রেখেছেন। র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিস এবং সংবাদকর্মীরা ঘটনাস্থলে ছুটে গেলেও তাদের প্রথমে নৌ ঘাঁটিতে প্রবেশ করতে দেওয়া হয়নি। পরে ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ভেতরে প্রবেশ করলেও সাংবাদিকদের প্রবেশ করতে দেওয়া হয়নি। তখন এসব ঘটনার কোনও তথ্য জানাতে অপরাগতা প্রকাশ করে নৌবাহিনী।

সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য বলেন, একটি মসজিদসহ দুই স্থানে বোমা বিস্ফোরণের খবর পেয়েছি। ঘটনাস্থলের আশপাশ থেকে আরও তিনটি অবিস্ফোরিত বোমা উদ্ধার করা হয়েছে। সেগুলো নিষ্ক্রিয় করা হয়েছে।

/এআই/ এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।