রাত ০৪:২৩ ; বৃহস্পতিবার ;  ১৭ অক্টোবর, ২০১৯  

পুনেতে `বাজিরাও মাস্তানি’ জাবালপুরে ‘দিলওয়ালে’ বন্ধ

প্রকাশিত:

বিনোদন ডেস্ক।।

ভারতে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কর্মীদের বিক্ষোভের মুখে পুনে শহরে ‘বাজিরাও মাস্তানি’র তিনটি শো বন্ধ করে দেওয়া হয়েছে। শনিবার পুনের প্রাইড থিয়েটারে এ তিনটি শো বন্ধ করা হয়। এদিকে জাবালপুরে বিজেপিরই যুব সংগঠন শাহরুখ খানের ‘দিলওয়াল’ প্রদর্শনের বিরুদ্ধে প্রতিবাদ করেছে।

সঞ্জয়লীলা বানসালি পরিচালিত বাজিরাও মাস্তানি সিনেমাটি মারাঠা জেনারেল পেশওয়া বাজিরাও এবং মুসলিম রানি মাস্তানির কাহিনি ওপর নির্মিত। শুরু থেকেই সিনেমাটি নানা প্রতিবন্ধকতার মুখে পড়ে আসছিল।

নির্মাতার বিরুদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ এনেছেন পেশওয়ার উত্তরসূরিরা। পেশওয়াদের প্রাচীন রাজধানী শানিওয়ার্দাতে পেশওয়া ও ছাত্রসল গোষ্ঠীর লোকেরা বিক্ষোভও করেছেন।

এদিকে, মধ্যপ্রদেশের জাবালপুরে বিজেপি কর্মীরা দিলওয়ালে বন্ধের দাবিতে বিক্ষোভ করেছে। বিক্ষোভ এতদূর গড়ায় যে, বজরঙ্গি দলের দুই কর্মী বিলওয়ারা ও রাজস্থানে দিলওয়ালের প্রদর্শন বন্ধের দাবিতে একটি ভবনের চূড়ায় উঠে পড়েন।

রোহিত শেঠি পরিচালিত সিনেমাটি শাহরুখ খানের ‘অসহিষ্ণুতা’ বিষয়ক মন্তব্যের জন্য বিক্ষোভের মুখে পড়ে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

/এএ/এম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।