রাত ১১:৩১ ; শুক্রবার ;  ২১ সেপ্টেম্বর, ২০১৮  

কোর্ট হাজত থেকে আসামি পালানোর ঘটনায় মামলা

প্রকাশিত:

নারায়ণগঞ্জ প্রতিনিধি।।

নারায়ণগঞ্জ জেলা আদালতের হাজতখানা থেকে এক আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার দুপুরে ফতুল্লা মডেল থানায় কোর্ট পুলিশের টাউন উপ পরিদর্শক (টিএসআই) জহুরুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। ফতুল্লা মডেল থানার ওসি আসাদুজ্জামান খান এ তথ্য নিশ্চিত করেন।

পলাতক ওই আসামির নাম মো. মামুন (৩৫)। সে নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকার সাহাবুদ্দিনের ছেলে। একটি মাদক মামলায় পুলিশ তাকে সম্প্রতি গ্রেফতার করে।

মামলায় উল্লেখ করা হয়, বৃহস্পতিবার সকাল ১১টা হতে বিকাল সাড়ে ৪টার মধ্যে কোন এক সময়ে কোর্ট হাজতখানা থেকে মামুন পালিয়ে যায়। এটা দণ্ড বিধির ২২৪ ধারার অপরাধ। পালানোর পর অনেক স্থানে খোঁজাখুঁজি করে তাকে না পাওয়ায় মামলাটি করা হলো।

ফতুল্লা মডেল থানার ওসি আসাদুজ্জামান খান জানান, ওই ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। পলাতক মামুনকে গ্রেফতারে অভিযান চলছে।

এদিকে, বৃহস্পতিবার রাতেই আসামি পালানোর খবর ছড়িয়ে পড়ে। ওই সময়ে সত্যতা জানতে কোর্ট পুলিশের পরিদর্শক হাবিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করেন।

কোর্ট পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, সম্প্রতি সদর মডেল থানা পুলিশ মাদকসহ মামুনকে গ্রেফতার করে। এরপর ওই থানা থেকে মাদক মামলায় তাকে বৃহস্পতিবার আদালতে পাঠায়। একই দিন আদালত থেকে মামুনকে জেল হাজতে পাঠানো  হয়। বিকালে কোর্ট হাজত থেকে কৌশলে মামুন পালিয়ে যায়।

/আরএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।