সকাল ০৮:৪৬ ; বুধবার ;  ১৯ জুন, ২০১৯  

ব্যবসায়িক সংস্কারের ওপর জোর দিলেন সরকারি-বেসরকারি কুশীলবরা

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

প্রতিযোগিতামূলক সক্ষমতা ও বাস্তবায়ন চ্যলেঞ্জ মোকাবিলার জন্য ব্যবসায়িক সংস্কারে  একযোগে কাজ করার ওপর জোর দিয়েছেন সরকারি-বেসরকারি খাতের কুশীলবরা। তাদের মতে, একযোগে কাজ করলে বাংলাদেশের সামগ্রিক বিনিয়োগ পরিস্থিতির উন্নতি হবে।

সম্প্রতি ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি) আয়োজিত দুদিন ব্যাপী এক কর্মশালায় সরকারি কর্মকর্তা, বেসরকারি খাতের প্রতিনিধি, থিঙ্ক ট্যাঙ্ক ও উন্নয়ন সহযোগী প্রতিনিধিরা এই মত ব্যক্ত করেন।

অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, আইন মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রীর দফতরের প্রতিনিধি, বোর্ড অব ইনভেস্টমেন্টের প্রতিনিধি, ঢাকা ও ইন্টান্যাশনাল চেম্বারের সভাপতি, থিঙ্ক ট্যাঙ্ক পিআরআই-এর নির্বাহী পরিচালক, বিশ্বব্যাংক ও উন্নয়ন সহযোগী সংস্থা ডিএফআইডি-এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ব্যবসায়িক সংস্কারের মাধ্যমে বিনিয়োগ পরিবেশ তৈরির জন্য আইএফসি গত আট বছর ধরে সরকারকে সহায়তা করে আসছে। আইএফসি ২৫টি সরকারি-বেসরকারি সংস্থার সঙ্গে ব্যবসায়িক পরিবেশ উন্নয়নের জন্য কাজ করছে।

/এসএসজেড/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।