রাত ০২:৪০ ; রবিবার ;  ১৬ জুন, ২০১৯  

নাশকতার অভিযোগে জয়পুরহাট শিবিরের ২ নেতা গ্রেফতার

প্রকাশিত:

জয়পুরহাট প্রতিনিধি।।

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কদমতলী এলাকায় অভিযান চালিয়ে শিবিরের জেলা সভাপতি আবুজার গিফারী ও সেক্রেটারি ওমর আলীকে গ্রেফতার করেছে  র‌্যাব -৫ এরে একটি বিশেষ দল। এসময় তাদের কাছ থেকে চার রাউন্ড গুলিসহ দুটি রিভলবার, ২১টি ককটেল ও ৬টি তৈরি বোমা উদ্ধার করা হয়েছে। জয়পুরহাট র‌্যাব-৫ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

আবুজার গিফারীর বাড়ি নিলফামারী জেলার জলঢাকা উপজেলার দক্ষিণ দেশিবাই গ্রামে। আর ওমর আলী জয়পুরহাট সদর উপজেলার তেঘরবিশা জংলুপাড়া গ্রামের বাসিন্দা।

র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (১৬ ডিসেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে পাঁচবিবির কদমতলী এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে অভিযান চালায় র‌্যাব-৫ এর একটি দল। অভিযানে তারা পরিত্যক্ত ওই বাড়ি থেকে জয়পুরহাট জেলা শিবিরের সভাপতি ও সেক্রেটারিকে অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) তাদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করে পাঁচবিবি থানায় হস্তান্তর করা হয়েছে।

জয়পুরহাট র‌্যাব-৫ এর কোম্পানি কমান্ডার জানান, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেলায় বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। র‌্যাবের জয়পুরহাট ক্যাম্পের উপ-সহকারি পরিচালক আনোয়ার হোসেন বাদি হয়ে তাদের বিরুদ্ধে পাঁচবিবি থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেছেন।

পুলিশের একটি সূত্র জানায়, পুলিশের ওপর হামলা, হত্যা চেষ্টা, সরকারি কাজে বাধা, যাত্রীবাহী বাসে পেট্রল বোমা নিক্ষেপ এবং নাশকতার নানা অভিযোগে তাদের বিরুদ্ধে জয়পুরহাট সদর সহ জেলার ক্ষেতলাল ও পাঁচবিবি থানায় পৃথক কয়েকটি মামলা রয়েছে। 

পাঁচবিবি থানার পরিদর্শক (তদন্ত) কিরণ কুমার জানান, র‌্যাব বাদি হয়ে মামলা দায়েরের পর থানায় সোপর্দ করেছে। পাঁচবিবি থানায় জিজ্ঞাসাবাদের পর শুক্রবার তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতের মাধ্যমে রিমান্ডের আবেদন জানানো হবে। 

/এআর/এইচকে/ আপ-এইচকে

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।