রাত ১০:৫৫ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

সরকার পৌর নির্বাচনে হস্তক্ষেপ করবে না: সেতুমন্ত্রী

প্রকাশিত:

নারায়ণগঞ্জ প্রতিনিধি।।

পৌরসভা নির্বাচনে সরকারের পক্ষ থেকে কোনও হস্তক্ষেপ করা হবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, জনগণ যাকে চাইবে, তাকেই নির্বাচিত করবে। নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষভাবে অনুষ্ঠিত করা সরকারের অঙ্গীকার। বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ শহরের সৈয়দপুর ও বন্দরের মদনগঞ্জ পয়েন্টে তৃতীয় শীতলক্ষ্যা সেতুর ভিত্তিপ্রস্তরের স্থান পরিদর্শন শেষে তিনি  এ সব কথা বলেন।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি তৃতীয় শীতলক্ষ্যা সেতুর ভিত্তির প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচন উপলক্ষে বিভিন্ন মহাসড়কে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে যেসব বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন লাগানো হয়েছে, সেগুলো ১০ দিনের মধ্যে সরিয়ে নিতে হবে। দলীয় মন্ত্রী-এমপিদের নামে ব্যবহৃত এসব অপ্রয়োজনীয় বিলবোর্ড মানুষের চলাচলের পথে দৃষ্টি বিভ্রমসহ দুর্ঘটনা ঘটায়। ১০ দিনের মধ্যে এসব বিলবোর্ড সরিয়ে না নিলে আমরা এসব বিলবোর্ড সরানোর ব্যবস্থা করব।

শিতলক্ষ্যা সেতুর নির্মাণ কাজ সম্পর্কে সেতুমন্ত্রী বলেন, ২০১৬ সালের মে মাসের মধ্যে নারায়ণগঞ্জের মানুষের স্বপ্নের শীতলক্ষ্যা সেতুর নির্মাণ কাজ শুরু হবে। সৌদি সরকারের অর্থায়নে এ সেতু নির্মাণে ৫৪০ কোটি টাকা ব্যয় হবে। সেতুর টেন্ডার প্রক্রিয়া চলছে। নতুন বছরের ২৬ জানুয়ারি সেতুটির শিডিউল জমা দেওয়ার শেষ দিন নির্ধারণ করা হয়েছে।

/এআর/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।