রাত ১০:৩৮ ; রবিবার ;  ১৮ নভেম্বর, ২০১৮  

বিজয় দিবসে যুক্তরাষ্ট্র দূতাবাসের অসাধারণ ভিডিও

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।

বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে অসাধারণ একটি ভিডিও প্রকাশ করেছে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস। ভিডিওতে তারা বাংলাদেশের অন্যতম কবি শামসুর রাহমানের ‌‌'স্বাধীনতা তুমি' কবিতাটি আবৃত্তি করেন। দূতাবাস কর্মকর্তাদের অংশগ্রহণে ধারণ করা এ ভিডিওটি ইতোমধ্যে অনলাইনে বেশ প্রশংসা কুড়িয়েছে।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক ও ইউটিউবে এটি পোস্ট করেছে দূতাবাসটি। ভিডিওর শুরুতে দেখা যায়, দেশটির রাষ্ট্রদূত মার্সিয়া ষ্টিফেনস ব্লুম বার্নিকাটকে। তিনি কবিতার প্রথম বাক্যটি বলেন। এরপর দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা একে একে কবিতাটা আবৃত্তি করেন কবিতা।

সবশেষে বাংলাদেশে জাতীয় ক্রিকেট দলের জার্সি পরে তারা ফটোসেশন করেন। রাষ্ট্রদূত বলেন, ‘শুভ বিজয় দিবস’।

দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়, এ ভিডিওটি তৈরির জন্য অসাধারণ কিছু সময় পার করেছেন তারা। নিয়মিত বাংলা ভাষা অনুশীলন ও ভিডিওটি তৈরির সময় এদেশের ঐতিহ্যবাহী পোশাক ব্যবহার করা হয়েছে।

তারা আরও জানান, এ ভিডিওর মাধ্যমে প্রকাশ করা হয়েছে যে, ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস কীভাবে চলতি বছর বাংলাদেশের বিজয় দিবস উদযাপন করেছে।

ভিডিওটি দেখতে ক্লিক করুন:
 

/এম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।