রাত ০৪:০৯ ; শুক্রবার ;  ০৬ ডিসেম্বর, ২০১৯  

লাখো কণ্ঠে মানবতাবিরোধী অপরাধীদের বিচার কার্যকরের শপথ

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

মানবতাবিরোধী অপরাধী ও ঘাতক দালালদের বিচার কার্যকরের শপথ নিল লাখো মানুষ। বিজয় দিবস উপলক্ষে জাতীয় সোহরাওয়াদী উদ্যানে ‘কোটি কণ্ঠে জাতীয় সঙ্গীত’ অনুষ্ঠান শেষে বুধবার বিকেলে এই শপথ নেওয়া হয়। শপথবাক্য পাঠ করান ড. আবুল বারাকাত।

এ সময় তিনি শপথবাক্যে ড. বারাকাত বলেন, ৭১-এর মহান মুক্তিযোদ্ধাদের আদর্শের প্রতি আনুগত্য  প্রকাশ করা, নিহত, আহত, পঙ্গু এবং যাদের  সম্ভ্রমহানি  হয়েছে, তাদের আত্মাহুতি ব্যর্থ না হওয়ার জন্য সচেতন ও সক্রিয় থাকব।

এ সময় ড. আবুল বারাকাত আরও বলেন, নব্য শোষকদের বিরুদ্ধে যুদ্ধ করা ও শোষিত-বঞ্চিতদের পক্ষে লড়াই চালিয়ে যেতে হবে। এছাড়া, তিনি উগ্র মৌলবাদ, জঙ্গিবাদ, জাতিগত বৈষম্যের কবল থেকে দেশকে মুক্ত করার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত বিজয় দিবস উদযাপন জাতীয় কমিটির যুগ্ম-আহ্বায়ক ড. মোহাম্মেদ জাফর ইকবাল তার বক্তব্যে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্ন ও দ্রুত মানবতাবিরোধীদের বিচার কার্যকরের দাবি জানান।

বিজয় দিবস উদযাপন জাতীয় কমিটির জাতীয় সঙ্গীত ও শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেন শিল্পী, মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সংগঠক ও তরুণ প্রজন্মের অনেকেই।

/পিএইচসি/এনএস/এমএনএইচ/       

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।