সন্ধ্যা ০৬:৫২ ; বৃহস্পতিবার ;  ১৮ জুলাই, ২০১৯  

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগ-শিবিরের সংঘর্ষ

প্রকাশিত:

সম্পাদিত:

চট্টগ্রাম প্রতিনিধি।।

চট্টগ্রাম সরকারি কলেজে (চট্টগ্রাম কলেজ) সমাবেশকে কেন্দ্র করে ছাত্রলীগ ও ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।  বুধবার দুপুর ১২টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, বেলা ১২টার দিকে কলেজ শাখা ছাত্রলীগের কর্মীরা শহীদ মিনারে ফুল দিয়ে ক্যাম্পাসে সংক্ষিপ্ত সমাবেশ করার সময় শিবিরকর্মীরা হামলা চালায়। এতে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগ নেতাদের বক্তৃতার শেষ পর্যায়ে শিবিরকর্মীরা দুটি হাতবোমার বিস্ফোরণ ঘটায়। এতে  দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় কলেজ  অ্যাকাডেমিক ভবনে বিজয় দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিল। সংঘর্ষের ঘটনায় তা বন্ধ হয়ে যায়।

কিছুক্ষণ পর সংঘর্ষ থামলেও ছাত্রলীগ কলেজের বাইরের রাস্তায় এবং শিবিরকর্মীরা ক্যাম্পাসের ভেতরে অবস্থান নিয়ে থাকায় পুরো এলাকায় উত্তেজনা চলছে বলে জানান স্থানীয়রা। 

সংঘর্ষ শুরুর খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ ক্যাম্পাসে অবস্থান নেয়। সংঘর্ষ থামাতে ফাঁকা গুলি ছোড়া হয় বলে জানান চকবাজারার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজ আহমেদ। তিনি বলেন, ছাত্রলীগ ও শিবিরের মধ্যে সংঘর্ষের ঘটনায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

/এআই/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।