সকাল ১০:৩৫ ; রবিবার ;  ২১ এপ্রিল, ২০১৯  

আহমেদ ইমতিয়াজ বুলবুলের ‘রূপসী বাংলার গান’

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।

‘সব কটা জানালা খুলে দাওনা’, ‘ও মাঝি নাও ছাইড়া দে’, ‘সুন্দর সূবর্ণ তারুণ্য লাবণ্য’, ‘উত্তর দক্ষিণ পূর্বপশ্চিম’, ‘সেই রেল লাইনের ধারে’- এমন অনেক জনপ্রিয় দেশাত্ত্ববোধক গানের স্রষ্টা আহমেদ ইমতিয়াজ বুলবুল। লম্বা বিরতির পর এবার পুরো একটি দেশের গানের অ্যালবামের সুর-সংগীতায়োজন করেছেন একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এ সংগীত ব্যক্তিত্ব।

অ্যালবামটির নাম ‘রূপসী বাংলার গান’। সাতটি গান দিয়ে সাজানো হয়েছে এটি। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন লুইপা, মারুফা, নন্দিতা, মেহেদী ও স্মরণ। মহান বিজয় দিবস উপলক্ষে দেশের গানের এই অ্যালবামটি প্রকাশ করছে ইমপ্রেস অডিও ভিশন।

মঙ্গলবার সন্ধ্যায় বনানীর এক রেস্তোরাঁয় অ্যালবামটির মোড়ক উন্মোচন হয়। এতে উপস্থিত ছিলেন সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল, গীতিকার ডা. কমল কলি ও অ্যালবামের শিল্পীরা।

গানগুলোর শিরোনাম এমন- আমার মন জুড়ায়রে, আমি বাংলার মেয়ে মাগো বাংলা আমার প্রাণ, রনাঙ্গনে যুদ্ধ করে হয়েছো তুমি বীর, যদি জানতে চাও কোথায় আমি যাব, সবুজ শ্যামল আকাশ নীলে প্রভৃতি।

অ্যালবামটি প্রসঙ্গে আহমেদ ইমতিয়াজ বুলবুল বলেন, ‘অনেকদিন পর একসঙ্গে অনেকগুলো দেশের গান সৃষ্টি করার সুযোগ পেলাম। কতটা ভালো পেরেছি জানি না। আমার প্রাণপ্রিয় শিল্পীরা অনেক সহযোগিতা করেছে। আমি তাদের কাছে কৃতজ্ঞ।’

/এস/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।