সন্ধ্যা ০৭:২৭ ; বৃহস্পতিবার ;  ১৮ জুলাই, ২০১৯  

শিক্ষা সফরের বাসে ডাকাতি: আহত ১০

প্রকাশিত:

সম্পাদিত:

লক্ষ্মীপুর প্রতিনিধি।।

লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষা সফরে গিয়ে ডাকাতির শিকার হয়েছেন। এ সময় শিক্ষক আবদুল হালিমসহ ১০ ছাত্র আহত হন।  এ সময় ডাকাতরা মোবাইল ফোন, নগদ টাকাসহ প্রায় সাড়ে তিন লাখ টাকার মালামাল লুট করে নেয় বলে দাবি করেন শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীরা ডাকাতদের ধাওয়া করে একজনকে ধরে গনপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেয়।

বুধবার ভোররাত ৩টার দিকে ওই ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে গুলিবিদ্ধ এক ডাকাতসহ পাঁচ ডাকাতকে গ্রেফতার করে। আহতদের শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ ও শিক্ষার্থীরা জানান, ১৪ ডিসেম্বর সন্ধ্যায় লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউট থেকে ১২০ জন শিক্ষার্থী দুইটি বাস ও একটি মাইক্রোবাস নিয়ে শিক্ষাসফরের উদ্দেশ্যই সিলেটে রওনা হয়। পরে ১৫ ডিসেম্বর মঙ্গলবার  শিক্ষার্থীরা সিলেট থেকে লক্ষ্মীপুরের উদ্দেশ্য রওনা হন। বুধবার ভোররাতে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ ক্যাম্প এলাকায় শিক্ষা সফরের বাস ও মাইক্রোবাসটি পৌঁছালে সড়কে ট্রাক্টর ফেলে রাস্তায় অবরুদ্ধ করে রাখে ১০/১৫ জনের একটি ডাকাত দল। পরে মাইক্রোবাসের সবাইকে জিম্মি করে ডাকাতি শুরু করে ডাকাতরা। এক পর্যায়ে পেছনে থাকা অন্য দুটি বাসের শিক্ষার্থীরা নেমে ডাকাতদের ধাওয়া করে। এসময় ডাকাদের হামলায় শিক্ষক আবদুল হালিম ও শিক্ষার্থী রবিন, শরীফ হোসেন, সুমন,  আবদুর রহিম, কামরুজ্জামান, রাহান, নোয়াব আলী সহেলসহ ১০ জন আহত হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার অকুল চন্দ্র বিশ্বাস  জানান, এ ঘটনায় এক ডাকাত গুলিবিদ্ধ হয়েছে এবং তাকেসহ পাঁচ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া অন্য ডাকাতদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানান তিনি।

/এফএস/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।