বিকাল ০৪:৪২ ; সোমবার ;  ০৯ ডিসেম্বর, ২০১৯  

দ্বিতীয় ক্যাম্পাসের জন্য জমি কিনলো জবি প্রশাসন

প্রকাশিত:

জবি প্রতিনিধি।।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্যাম্পাস সম্প্রসারণের জন্য এগারো বিঘা জমি ক্রয় করা হয়েছে। বিশ্ববিদ্যালয়টির দ্বিতীয় ক্যাম্পাসের জন্য এই জমি কেনা হয়েছে বলে জানা গেছে। এছাড়াও একটি বাস ক্রয় করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান মুঠোফোনে বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানিয়েছেন।তিনি বলেন, ‘দক্ষিণ কেরানীগঞ্জের বাঘৈর গ্রামে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের জন্য ১১ বিঘা জমি ক্রয় করা হয়েছে। সঙ্গে এক বিঘা সরকারি জমিও পাওয়া গিয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে একটি বাস এবং ওই জমি ক্রয় করা হয়েছে। আজই  (মঙ্গলবার) জমিটির রেজিস্ট্রি সম্পন্ন হয়েছে।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান মুঠোফোনে জানান, ‘বাসটি ক্রয় করা হয়েছে ৩৮ লাখ ও জমিটি ক্রয় করতে খরচ হয়েছে ১৮ কোটি টাকা।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ওই ক্যাম্পাসে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের’ নামে একটি ছাত্র হল ও একটি একাডেমিক ভবন নির্মাণ করার কথা রয়েছে।

প্রসঙ্গত, এর আগে একই স্থানে দশ বিঘা জমি ক্রয় করা হয়েছিল। এবারও আরও ১১বিঘা জমি ক্রয় করা হলো। ফলে দ্বিতীয় ক্যম্পাসে মোট জমির পরিমাণ দাঁড়ালো ১২বিঘা।

/আরএআর/এনএস/এমআর/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।