রাত ১০:২৩ ; শুক্রবার ;  ২২ মার্চ, ২০১৯  

লস এঞ্জেলেসের সব স্কুল বন্ধ

প্রকাশিত:

বিদেশ ডেস্ক।।

সন্ত্রাসী হামলার হুমকির মুখে যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসের সব স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। লস অ্যাঞ্জেলেসের পুলিশ বিভাগের পক্ষ থেকে হুমকির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে ঠিক কি ধরনের হুমকি পাওয়া গেছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি পুলিশ।

ইউনিফাইড স্কুল ডিস্ট্রিক্ট এলাকায় ৯০০-এর বেশি স্কুল রয়েছে। এসব স্কুলে প্রায় ছয় লাখ ৪০ হাজার শিক্ষার্থী রয়েছে।

পুলিশ জানায়, ইউনিফাইড স্কুল ডিস্ট্রিক্ট একটি হুমকি পেয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। ইউনিফাইড স্কুল ডিস্ট্রিক্টের একজন মুখপাত্র জানিয়েছেন, হুমকি পাওয়ার পর তারা ‘সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা’ গ্রহণ করেছেন। পথিমধ্যে থাকা স্কুল বাসগুলোকে ডিপোতে ফিরিয়ে আনা হয়েছে।

লস অ্যাঞ্জেলেস পুলিশ বিভাগের প্রধান স্টিভেন জিপারম্যান বলেন, মঙ্গলবার সকালে আমরা একটি ‘ইলেকট্রনিক হুমকি’ পেয়েছি, যেখানে আমাদের স্কুলগুলোর নিরাপত্তার বিষয়টি উল্লেখ করা হয়েছে। এর প্রেক্ষিতে আমরা আজ স্কুলগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। আমরা ক্যাম্পাসের নিরাপত্তার বিষয়ে পুরোপুরি নিশ্চিত হতে চাই। তাই স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। যতদিন পর্যন্ত এ হুমকির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য উদঘাটন কিংবা আমাদের মনে না হয় যে স্কুল ক্যাম্পাসগুলো নিরাপদ নয় ততদিন তা বন্ধ থাকতে পারে। সূত্র: ইন্ডিপেনডেন্ট, লস অ্যাঞ্জেলস টাইমস।

/এমপি/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।