দুপুর ০১:০১ ; রবিবার ;  ২৬ মে, ২০১৯  

পরবর্তী টার্গেট আইএস নেতারা

প্রকাশিত:

বিদেশ ডেস্ক।।

সন্ত্রাসবাদের হুমকি মোকাবেলায় সন্ত্রাসী সংগঠন দায়েশ বা আইএসকে শক্ত হাতে দমন করছে যুক্তরাষ্ট্র। দায়েশ নেতাদের মনে রাখতে হবে, তারা পালিয়ে বাঁচতে পারবেন না। কারণ তারাই আমাদের পরবর্তী লক্ষ্য। সোমবার মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগনে দেওয়া এক ভাষণে এসব কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

ওবামা বলেন, অন্য যে কোনও মাসের তুলনায় গত নভেম্বর মাসে আইএসের বিরুদ্ধে অনেক বেশি বিমান হামলা চালানো হয়েছে। অভিযান শুরুর পর এ পর্যন্ত তাদের বিরুদ্ধে নয় হাজার বার বিমান হামলা চালানো হয়েছে।

দায়েশের বিরুদ্ধে নতুন কৌশলে অভিযান পরিচালনার প্রয়োজন রয়েছে বলেও মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, যুক্তরাষ্ট্র ও আমাদের অংশীদারদের সামনে আরও কঠিন লড়াই মোকাবেলা করতে হবে।

ওবামা বলেন, গত কয়েক সপ্তাহে মার্কিন নেতৃত্বাধীন জোট দায়েশের দখলে থাকা তেলক্ষেত্রগুলো লক্ষ্য করে হামলা চালিয়েছে। এগুলোই তাদের অর্থের উৎস।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, গত গ্রীষ্মকাল থেকে দায়েশ সিরিয়া ও ইরাকে কোনও সফল অভিযান চালাতে পারেনি। ইতোমধ্যে তারা ইরাকে নিজেদের দখলে থাকা অঞ্চলের ৪০ শতাংশের নিয়ন্ত্রণ খুইয়েছে। সূত্র: বিবিসি, রয়টার্স।

/এমপি/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।