রাত ১১:২২ ; রবিবার ;  ২০ অক্টোবর, ২০১৯  

সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

প্রকাশিত:

সিলেট প্রতিনিধি।।

সিলেটে পরিবহন শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আজ মঙ্গলবার জেলা প্রশাসন ও পরিবহন নেতাদের মধ্যে বৈঠক শেষে এই ধর্মঘট প্রত্যাহার করা হয়।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বিষয়টি নিশ্চিত করেছেন।

এরআগে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে বেলা ৩ টা থেকে  ৫টা পর্যন্ত  বৈঠক শেষে মধ্যস্থতায় পৌঁছায় জেলা প্রশাসন ও শ্রমিক পক্ষ।

বৈঠক শুরুর আগে পরিবহন শ্রমিক নেতারা বলেছিলেন, জেলা প্রশাসন তাদের দাবিদাওয়া মেনে নিলে ধর্মঘট প্রত্যাহার করা হতে পারে। এরই পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসন শ্রমিকদের দাবিদাওয়া পর্যায়ক্রমে মেনে নেওয়ার সিদ্ধান্ত নিলে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন পুলিশের সিলেট রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান, সিলেট মহানগর পুলিশের কমিশনার কামরুল আহসান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক, সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো, দিলু মিয়াসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও শ্রমিক নেতারা।

অতিরিক্তি টোল আদায় ও পরিবহন শ্রমিকদের ওপর নির্যাতন বন্ধসহ পাঁচ দফা দাবিতে রোববার থেকে সিলেট বিভাগে ট্রাক-পিকআপ ও কার্ভাড ভ্যান ধর্মঘটের ডাক দেওয়া হয়।তাদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে মঙ্গলবার সকাল ৬টা থেকে বাস-মিনিবাস ও মাইক্রোবাস ধর্মঘটের ডাক দেয় জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

 

/এআই/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।