রাত ১০:৩৪ ; শুক্রবার ;  ২২ মার্চ, ২০১৯  

প্যারিস হামলার ঘটনায় আরও এক সন্দেহভাজন আটক

প্রকাশিত:

বিদেশ ডেস্ক।।

১৩ই নভেম্বরের প্যারিস হামলার ঘটনার তদন্তের অংশ হিসেবে আরও এক সন্দেহভাজনকে গ্রেফতার করেছে ফরাসি পুলিশ। একইসঙ্গে জানুয়ারিতে সংঘটিত একটি বন্দুক হামলার ঘটনায় অস্ত্র সরবরাহকারী সন্দেহে ফ্রান্সের উত্তরাঞ্চল থেকে আরও দুজনকে আটক করা হয়েছে। এরইমধ্যে তাদের জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়েছে বলে জানিয়েছে ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, মঙ্গলবার সিরিয়ায় যাওয়ার পরিকল্পনা করার সময় গ্রেফতার হন ২৯ বছর বয়সী ওই তরুণ।

প্যারিসের প্রসিকিউটর কার্যালয়ের তরফে জানানো হয়, জানুয়ারিতে সুপারমার্কেটে হামলাকারী আমেডি কৌলিবালিকে অস্ত্র সরবরাহকারী সন্দেহে উত্তরাঞ্চলীয় ফ্রান্স থেকে দুজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া ব্যক্তিদের একজনের নাম ক্লদ হেরমান্ট বলে নিশ্চিত করেছে প্রসিকিউটর কার্যালয়। জানুয়ারিতে সুপারমার্কেটে হামলা চালিয়ে চারজনকে হত্যা করে কৌলিবালি। তার গুলিতে এক পুলিশ সদস্যও নিহত হয়। পরে পুলিশের গুলিতে নিহত হন কৌলিবালি।

নভেম্বরে প্যারিসে বন্দুকধারীর হামলার পর থেকে ফ্রান্সজুড়ে এ পর্যন্ত ২৭শ’টি অভিযান চালানো হয়েছে। একইসঙ্গে ৩৬০ জনকে গৃহবন্দি করে রাখা হয়েছে। সূত্র: বিবিসি

/এফইউ/ 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।