দুপুর ০১:০২ ; রবিবার ;  ২৬ মে, ২০১৯  

ট্রাম্পের সমাবেশকে ঘিরে লাস ভেগাসে উত্তেজনা

প্রকাশিত:

সম্পাদিত:

বিদেশ ডেস্ক।।

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে বিতর্ক কাটছেই না। সোমবার রাতে লাস ভেগাসে তার সমাবেশকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা দেখা দেয়।

সমাবেশে ট্রাম্পের বক্তব্য চলাকালে লোকজন তার বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন শুরু করলে উত্তেজনার সূত্রপাত হয়। এ সময় সমাবেশে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে।

সোমবার ট্রাম্পের সমাবেশ চলাকালে তার একজন সমর্থক মঞ্চে দাঁড়িয়ে বলতে শুরু করেন, কিভাবে একজন অবৈধ অভিবাসী তার পুত্রকে খুন করেছে।

এ সময় একজন চিৎকার করে বলেন, ‘এজন্য আমাদের অস্ত্র নিয়ন্ত্রণ করতে হবে!’ সমাবেশের মধ্যে হঠাৎ করে এমন মন্তব্যে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। ট্রাম্প সমর্থকরা ‘ট্রাম্প! ট্রাম্প! ট্রাম্প!’ স্লোগান দিয়ে বিক্ষোভকারীদের নিবৃত্ত করার চেষ্টা করেন।

পরে সমাবেশে আরেক দফা বিশৃঙ্খলা তৈরি হলে এক পর্যায়ে নিজের বক্তব্য থামাতে বাধ্য হন ডোনাল্ড ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প বলেন, আমি কি এখানে কিছু গোলযোগের শব্দ শুনতে পারি? হ্যাঁ, আমি পারি। বাই-বাই।

পরে এ বিষয়ে সাংবাদিকরা ট্রাম্পের প্রচারণাবিষয়ক মুখপাত্রের মন্তব্য জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

এর আগে সমাবেশে দেওয়া বক্তব্যে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের স্বপ্ন এখন মৃত। কিন্তু আমরা চেষ্টা করছি এটাকে আগের যে কোনও সময়ের চেয়ে আরও বড় ও শক্তিশালী করতে। দ্য ওয়াশিংটন পোস্ট।

/এমপি/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।