রাত ০৪:১১ ; সোমবার ;  ২১ অক্টোবর, ২০১৯  

আজ খাগড়াছড়ি মুক্ত দিবস

প্রকাশিত:

সম্পাদিত:

খাগড়াছড়ি প্রতিনিধি।।

বিজয় দিবসের প্রাক্কালে উদ্দীপনা আর স্বাড়ম্বরে আজ ১৫ ডিসেম্বর পালন করা হলো খাগড়াছড়ি মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে দেশের অন্যান্য অঞ্চলের মতো পার্বত্য জেলা খাগড়াছড়িও হানাদারমুক্ত হয়েছিল।

র‌্যালির মাধ্যমে হানাদার মুক্ত দিবস পালন করেছে জেলার মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের পরিবার বর্গ।  

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা বাংলাদেশ সংসদ জেলা কার্যালয় থেকে র‌্যালিটি বের হয়ে শহরের আদালত সড়ক দিয়ে শাপলা চত্বর ঘুরে আবার আগের জায়গায় এসে শেষ হয়। এর আগে মুক্তিযোদ্ধা কার্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধারা। পরে জাতীয় সংগীতের মাধ্যেমে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করা হয়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট মো. আব্দুর রহমান, জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মংসাথোয়াই চৌধুরী, মুক্তিযোদ্ধা সংগঠক দোস্ত মোহাম্মদ চৌধুরী,মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড জেলার সভাপতি মো. আব্দুল হান্নান। এছাড়া র‌্যালিতে জেলার সব মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারবর্গ অংশগ্রহণ করেন।

/এসএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।