বিকাল ০৫:৪৭ ; বুধবার ;  ১৬ অক্টোবর, ২০১৯  

মহানবীকে নিয়ে বিতর্কিত মন্তব্য নেতার: দায় অস্বীকার হিন্দু মহাসভার

প্রকাশিত:

বিদেশ ডেস্ক।।

কট্টর হিন্দুবাদী সংগঠন অখিল ভারত হিন্দু মহাসভা দলটির নেতা কমলেশ তিওয়ারীর মহানবী মোহম্মদ (সা.) বিরোধী উক্তির দায় অস্বীকার করেছে। কমলেশের মন্তব্যে দেশজুড়ে ব্যাপক ক্ষোভের সঞ্চার হলে তিওয়ারীর ব্যক্তিগত মতামতের সঙ্গে সংগঠনের অবস্থানের পার্থক্য রয়েছে বলে জানায় কট্টর হিন্দুপন্থী দলটি।

রবিবার সংগঠনের সাধারণ সম্পাদক মুন্না কুমার শর্মা দলের পক্ষ থেকে এক লিখিত বিবৃতিতে জানান, ‘নবীজীর প্রতি কোনও রকম অসম্মান গ্রহণযোগ্য নয়। অখিল ভারত হিন্দু মহাসভা কমলেশ তিওয়ারীর বক্তব্যের সঙ্গে একমত নয়। এটি একান্তই তার ব্যক্তিগত মতামত। আমরা সব ধর্ম ও ধর্মীয় নেতাদের প্রতি শ্রদ্ধা রাখি। আমরা অখিল হিন্দু রাষ্ট্র, হিন্দু, হিন্দি এবং হিন্দুস্তানের প্রতি দায়বদ্ধ। আমরা সব ধর্ম ও গোত্রের উন্নয়নের পক্ষে।’

এ ছাড়াও মুন্না কুমার শর্মা দ্য ইনডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘আমরা কমলেশ তিওয়ারীর মন্তব্যের প্রতিবাদ জানাই। তার এমন মন্তব্য করা ঠিক হয়নি। সংগঠনে তার কোনও পদ নেই। তার বক্তব্যকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করার কিছু নেই।’ 

অখিল ভারত হিন্দু মহাসভার নেতা কমলেশ তিওয়ারীর মন্তব্যে গত কয়েকদিন ধরে লুধিয়ানা, ইন্দোর, ব্যাঙ্গালুরু, লক্ষ্ণৌ ও ভূপালসহ বিভিন্ন অঞ্চলে প্রতিবাদ সমাবেশ করে মুসলমানরা। রবিবার বেশ কিছু অঞ্চলে মহাসড়ক অবরোধ করে রাখে তারা।

উল্লেখ্য, কমলেশ তিওয়ারী নিয়মিত বিতর্কিত মন্তব্য করে আলোড়ন তৈরি করেছেন একাধিকবার। সম্প্রতি তিনি ইসলাম ধর্মের নবী হজরত মুহাম্মদ (সা.)-কে পৃথিবীর প্রথম সমকামী বলে উল্লেখ করেন। এর আগেও তিওয়ারী ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর হত্যাকারী নথুরাম গোডসের সম্মানে মন্দির নির্মাণ করার দাবি জানিয়ে গ্রেফতার হয়েছিলেন।

/ইউআর/এএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।