রাত ০৩:৪৮ ; মঙ্গলবার ;  ২৩ জানুয়ারি, ২০১৮  

শিক্ষার্থীদের আন্দোলনে যবিপ্রবি হল বন্ধ ঘোষণা

প্রকাশিত:

যশোর প্রতিনিধি।।

এক নিরাপত্তকর্মীকে বরখাস্তের দাবিতে শিক্ষার্থীদের অব্যাহত আন্দোলনের মুখে রবিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ছাত্র-ছাত্রীদের দুটি হল বন্ধ ঘোষণা করা হয়েছে। রবিবার সন্ধ্যা ৬টার মধ্যে ছেলেদের এবং সোমবার সকাল ১০টার মধ্যে মেয়েদের হল ছাড়তে নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুস সাত্তার জানান, ১৫ ও ১৭ ডিসেম্বর স্নাতক পর্বে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পরীক্ষা যাতে নির্বিঘ্নে নেওয়া যায়, সে কারণেই ছাত্র-ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া আগামী ৩ জানুয়ারি পর্যন্ত সকল ক্লাস, পরীক্ষাও স্থগিত করা হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে ৩ জানুয়ারি পরববর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, যবিপ্রবির এক ছাত্রীকে উত্ত্যক্তের জের ধরে সম্প্রতি শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় গ্রামবাসীকে উসকানি দেওয়ার অভিযোগ এনে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মী বদি-উজ-জামানকে বরখাস্তের দাবিতে গত বৃহস্পতিবার থেকে আন্দোলন অব্যাহত রেখেছে।

/এআর/এআই/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।