সকাল ১০:১৫ ; বুধবার ;  ১৩ নভেম্বর, ২০১৯  

আন্তর্জাতিক গণমাধ্যমেও ‘মজা লস’

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট ।।

ফেসবুক পেইজ মজা লস এর অ্যাডমিন রেফায়েত আহমেদের গ্রেফতারের খবরটি গত দু’দিন ধরে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতেও গুরুত্বের সঙ্গে প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার রাতে রেফায়েতকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, সরকার বিরোধী লেখালেখির কারণে বাংলাদেশের জনপ্রিয় ব্যঙ্গ লেখক রেফায়েত আহমেদকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাবের মুখপাত্র মেজর রহমান মাহমুদের বরাত দিয়ে এএফপি জানায়, সরকার এবং রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক পোস্ট দেওয়ার কারণে রেফায়েতকে গ্রেফতার করা হয়েছে।

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে একই খবর প্রকাশিত হয় ইয়াহু নিউজ ও দি এক্সপ্রেস ট্রিবিউনে। এএফপির সংবাদে বলা হয়, 'মজা লস' পেইজটি সামাজিক এবং রাজনৈতিক সমস্যা নিয়ে মজার পোস্ট দেওয়ার কারণে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। পেইজটির লাইক সংখ্যা প্রায় ৭ লাখ। মূলত সামাজিক ও রাজনৈতিক সমস্যাগুলোকে ব্যঙ্গ-বিদ্রুপ ও রসাত্মক আকারে উপস্থাপন করা হয় মজা লস এর পেইজে। এএফপি’র সংবাদে বাংলাদেশে বিদ্যমান তথ্য প্রযুক্তি আইনকে ‘বিতর্কিত’ আইন হিসেবেও উল্লেখ করা হয়।

একই খবর প্রকাশিত হয়েছে প্রভাবশালী সংবাদ মাধ্যম দ্য ডেইলি মেইলের অনলাইন সংস্করণে। 

রেফায়েতের গ্রেফতার নিয়ে নিজস্ব প্রতিবেদন প্রকাশ করেছে হিন্দুস্থান টাইমস। পত্রিকাটির অনলাইন সংস্করণে প্রকাশিত ওই প্রতিবেদনে জানানো হয়েছে, বাংলাদেশে তিন সপ্তাহ পর ফেসবুক খোলার কয়েক ঘণ্টার মধ্যে রেফায়েত আহমেদকে গ্রেফতার করা হয়। 

এছাড়া আরব নিউজ, দ্য এশিয়ান এইজসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমেও মজা লস এর অ্যাডমিন রেফায়েত আহমেদকে গ্রেফতারের খবরটি প্রকাশ করা হয়েছে। 

/এইআর/এসএম/টিএন/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।