ভোর ০৬:১৩ ; রবিবার ;  ১১ ডিসেম্বর, ২০১৬  

রাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে শিক্ষার্থী আটক

প্রকাশিত:

রাজশাহী প্রতিনিধি।।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ই-ইউনিটে মেধা তালিকায় উত্তীর্ণদের সাক্ষাৎকার চলাকালে জালিয়াতির অভিযোগে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে জিজ্ঞাসাবাদে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

আটককৃতের নাম এখলাসুর রহমান। তিনি নওগাঁ জেলার ধামুইরহাট উপজেলার গোলাম মোস্তফার ছেলে। ভর্তি পরীক্ষার ই-ইউনিটে ৪২তম সিরিয়াল ছিল এখলাসুর রহমানের।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান জানান, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত আন্তর্জাতিক সর্ম্পক বিভাগের চূড়ান্ত ভর্তির জন্য সাক্ষাৎকার গ্রহণের সময় ওই শিক্ষার্থী মায়ের নাম ভুল বলায় শিক্ষকদের সন্দেহ হয়। এরপর ওএমআর সিটে থাকা হাতের লেখার সঙ্গে এখলাসের হাতের লেখা মিল না থাকায় তাকে প্রক্টর অফিসে নিয়ে আসা হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে এখলাস স্বীকার করেন যে, তার বদলে অন্য একজন ভর্তি পরীক্ষা দিয়েছিল।

রাজশাহী মহানগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানান, আটক ওই শিক্ষার্থী থানা হেফাজতে রয়েছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা দায়ের হলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

/আরএ/এসএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।