দুপুর ০১:৪৭ ; বৃহস্পতিবার ;  ১৯ জুলাই, ২০১৮  

নির্বাচন প্রভাবিত করার অভিযোগ কুলাউড়ার ওসির বিরুদ্ধে

প্রকাশিত:

মৌলভীবাজার প্রতিনিধি।।

মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বিরুদ্ধে পৌরসভা নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ উঠেছে। কুলাউড়া পৌরসভার আসন্ন নির্বাচনে তিনজন মেয়র প্রার্থী এ ব্যাপারে বুধবার (৯ ডিসেম্বর) ফ্যাক্স ও ই-মেইলে ঢাকা নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ পাঠিয়েছেন বলে জানা গেছে।

অভিযোগকারী মেয়র প্রার্থীরা হলেন বিএনপির কামাল উদ্দীন আহমদ, আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শফি আলম ইউনুছ এবং জাতীয় পার্টির প্রাথী মুহিবুর রহমান।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মতিয়ার রহমানের বিরুদ্ধে পাঠানো অভিযোগে বলা হয়, ওসি পৌরসভা নির্বাচনকে প্রভাবিত করতে আওয়ামী লীগের প্রার্থী এ কে এম শফি আহমদের পক্ষে নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন। তাই তিন মেয়র প্রার্থী পৌরসভা নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার স্বার্থে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মতিয়ার রহমানকে অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

তিন মেয়র প্রার্থীর এই অভিযোগের অনুলিপি কুলাউড়ার রিটার্নিং অফিসার, মৌলভীবাজারের জেলা প্রশাসক এবং সিলেটের বিভাগীয় কমিশনারের কাছেও পাঠানো হয়েছে।

মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. ইস্তাফিজুল হক আকন্দ কুলাউড়ার তিন মেয়র প্রার্থীর অভিযোগের অনুলিপি পাওয়ার তথ্য নিশ্চিত করে শনিবার জানান, এই অভিযোগের ব্যাপারে ঊর্দ্ধতন কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে।

বিএনপি প্রার্থী কামাল উদ্দীন আহমদ আহমদ এ প্রতিনিধিকে বলেন, ওসি নির্বাচনে সরাসরি প্রচারণা করছেন, এই অভিযোগের প্রমাণ রয়েছে।

অভিযুক্ত কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মতিয়ার রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, এ অভিযোগের ভিত্তি নেই। আওয়ামী লীগের প্রার্থী এ কে এম শফি আহমদের সঙ্গে তার কোনও ঘনিষ্ট সম্পর্কও নেই। তিনি বলেন, বিএনপি-জামাতের নাশকতার বিরুদ্ধে তার এবং পুলিশের শক্ত অবস্থানের কারণে বিএনপি প্রার্থী কামাল উদ্দীন আহমদ অন্য দু’জন প্রার্থীকে ব্যবহার করে এমন অভিযোগ করতে পারেন।

/এফএস/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।