রাত ১১:২০ ; বুধবার ;  ১৫ আগস্ট, ২০১৮  

‘সুষ্ঠু নির্বাচন করতে না পারলে সরে পড়ুন’

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন নির্বাচন কমিশনকে (ইসি) উদ্দেশ করে বলেছেন,  সরকারের চাপে সুষ্ঠু নির্বাচন করতে না পারলে সরে পড়েন। তাহলে আপনাদের মুখ রক্ষা হবে।  জনগণকে বলুন আপনারা সরকারের অশুভ চাপের কারণে নির্বাচন সুষ্ঠু করতে না পেরে সরে গেছেন।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে মহান বিজয় দিবস উপলক্ষে ‘আজকের গণতন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী কর্মজীবী দল।

সরকারকে উদ্দেশ করে খন্দকার মাহবুব বলেন, ‘পৌরসভা নির্বাচনে জাতীয় ও সিটি নির্বাচনের পুনরাবৃত্তি করবেন না। এ নির্বাচনও যদি একইরকম হয় তাহলে জনগণ আপনাদের ঘৃণা করবে। পৌর নির্বাচন সুষ্ঠু করে দেখিয়ে দিন আপনারা জনগণের মতামতকে গ্রহণ করেন। এই নির্বাচন সুষ্ঠু না হলে এর দায় দায়িত্ব সরকারকেই নিতে হবে।’

তিনি আরও বলেন, সরকারের পায়ের তলায় মাটি নেই। সরকার উন্নয়নের নামে জনগণকে ধোকা দিচ্ছে। সরকারের উন্নয়নের ধুয়া তুলে শেষ রক্ষা করতে চায়। তবে তাদের শেষ রক্ষা হবে না। 

জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান বলেন, ‘বর্তমান নির্বাচন কমিশন শেখ হাসিনাকে বিনা ভোটে ক্ষমতায় বসিয়েছে। নিরপেক্ষভাবে তারা দায়িত্ব পালন করেনি। সেই ইসিকে রেখেই নির্বাচনে অংশ নেওয়া আমাদের সামনে  চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জে আমাদের জয়ী হতেই হবে।’  

সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক জয়নুল আবেদিন ফারুক, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন প্রমুখ।

/এসটিএস/এসটি/ এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।