দুপুর ০১:৪৭ ; মঙ্গলবার ;  ১২ নভেম্বর, ২০১৯  

রুয়েট ছাত্রলীগ নেতাকে গুমের অভিযোগ র‌্যাবের বিরুদ্ধে

প্রকাশিত:

রাজশাহী প্রতিনিধি।।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক সাইফুজ্জামান সোহাগকে গুমের অভিযোগ উঠেছে র‌্যাবের বিরুদ্ধে।

শুক্রবার রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন সোহাগের বাবা আক্কাসউজ্জামান।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, গত ৯ ডিসেম্বর রাত ৩টার দিকে র‌্যাবের পোশাক পরিহিত ৬/৭ জন তেরখাদিয়া পশ্চিমপাড়া এলাকায় সোহাগের বাড়িতে যান। র‌্যাবের পোশাক পরা দেখে বাড়ির লোকজন দরজা খুলে দিলে তারা সোহাগের ঘরে ঢুকে তার কাছ থেকে ল্যাপটপ ও মোবাইলের মেমোরি কার্ডসহ অন্যান্য ইলেকট্রনিক ডিভাইস চায়। এগুলো নেওয়ার পর তারা সোহাগকে একটি মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে চলে যায়।

ছেলেকে কোথায় পাবো, পরিবারের সদস্যদের এমন প্রশ্নের জবাবে র‌্যাব সদস্যরা তাদর থানায় যোগাযোগ করতে বলেন। ভোর ৫টার দিকে রাজপাড়া থানায় যোগাযোগ করা হলে তারা র‌্যাবের সঙ্গে যোগাযোগ করতে বলে। সকাল ৭টার দিকে সোহাগের বাবা ও শ্বশুর র‌্যাবের রাজশাহী সদর দপ্তর, বোয়ালিয়া থানা, ডিবি পুলিশ ও মতিহার থানায় খোঁজ নিলেও কোথায় সোহাগের সন্ধান পাওয়া যায়নি। পরে রাজপাড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন সোহাগের বাবা।

সংবাদ সম্মেলনে সোহাগের মা বেগম শিরিনউজ্জামান জানান, ‘আমার ছেলে যদি কোনও অপরাধ করে থাকে, তাহলে শাস্তি দেওয়া হোক। কিন্তু র‌্যাব সদস্যরা তাকে তুলে নিয়ে যাওয়ার পর আমার সোহাগের কোনও সন্ধান পাচ্ছি না। আমার ছেলে জীবিত না মৃত তাও জানি না।’

এ সময় আরও উপস্থিত ছিলেন, সোহাগের স্ত্রী ফারজানা রহমান শোভা ও শ্বশুর দুলাল রহমানসহ পরিবারের অন্য সদস্যরা। তারা সোহাগের সন্ধান পেতে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন।

/আরএ/এফএস/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।